Homeজেলাএবার নিজ পরিচয়ে ভোট দেবেন তৃতীয় লিঙ্গের ভোটার রানী

এবার নিজ পরিচয়ে ভোট দেবেন তৃতীয় লিঙ্গের ভোটার রানী

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে একমাত্র তৃতীয় লিঙ্গের ভোটার হিসেবে প্রথমবার ভোটাধিকার প্রয়োগ করবেন নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আনোয়ারা ইসলাম রানী (রানা)।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

আনোয়ারা ইসলাম রানী বলেন, এর আগে আমি একবার মহিলা হিসাবে ভোট দিয়েছিলাম। কিন্তু এবারই প্রথম তৃতীয় লিঙ্গের ভোটার হিসেবে ভোট দেব।

রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন বলেন, এর আগে তৃতীয় লিঙ্গের ভোটাররা পুরুষ অথবা নারী হিসেবে ভোট দিতেন। এবার প্রথম তৃতীয় লিঙ্গের ভোটার হিসেবে একজন ভোট দিচ্ছেন।

এদিকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নির্বাচনী এলাকায় সকল সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত ২০৪ বর্গকিলোমিটার বিস্তৃত রংপুর সিটি করপোরেশনের নির্বাচন মঙ্গলবার। ২২৯টি কেন্দ্রের ১ হাজার ৩৪৯টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর নির্বাচন কার্যক্রম সিসিটিভি ক্যামেরায় পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন। নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রগুলোতে ইতোমধ্যেই পৌঁছে গেছে সরঞ্জামাদি।

নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। নির্বাচনে মেয়র পদে ৯ জন, সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলরসহ মোট ২৬০ প্রার্থী অংশ নিচ্ছেন।

সর্বশেষ খবর