Homeখেলাএমবাপ্পে ফেরার ম্যাচে হারল মেসি-নেইমাররা

এমবাপ্পে ফেরার ম্যাচে হারল মেসি-নেইমাররা

লঁসের বিপক্ষে হারের পর শারীরিক ও মানসিকভাবে ফিট হয়ে ফিরে আসার জন্য কিলিয়ান এমবাপ্পেকে ছুটিতে পাঠিয়েছিলেন কোচ ক্রিস্তোফ গালতিয়ের। কিন্তু দুসপ্তাহের ছুটি কাটিয়ে ফরাসি তারকা ফেরার ম্যাচেও সেই হারই সঙ্গী হলো পিএসজির।

রোববার (১৫ জানুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাতের ম্যাচে ফরাসি লিগ ওয়ানে মেসি-নেইমাররা ১-০ গোলে হেরেছে রেনের বিপক্ষে।

নেইমার ও লিওনেল মেসিকে নিয়ে শুরুর একাদশ তৈরি করে গালতিয়ের। স্ট্রাইকারের দায়িত্বে ছিলেন হুগো একিতিকে। ২০ মিনিটে গোলের জন্য প্রথম শট নেয় পিএসজি। বক্সের সামনে থেকে মেসির বাঁ পায়ের সেই শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ২৮ মিনিটে জিয়ানলুইজি দোন্নারুম্মার দৃঢ়তায় বেঁচে যায় পিএসজি। কাছ থেকে কালিমুন্দোর জোরালো শট ফিরিয়ে দেন এই ইতালিয়ান গোলরক্ষক। ১৪ মিনিট পর রেনের আরও একটি শট ঠেকিয়ে দেন তিনি।

বিরতির পরও খুব একটা সুবিধা করতে পারছিল না পিএসজি। দলকে লড়াইয়ে ফেরাতে ৫৬ মিনিটে জোড়া পরিবর্তন আনেন গালতিয়ের। একিতিকে ও নর্দি মুকিয়েলের জায়গায় নামান কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমিকে। কিন্তু তাতে পিএসজির ভাগ্য না বদলে উল্টো লিড পেয়ে যায় রেনে। ৬৫ মিনিটে বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে সতীর্থের কাট-ব্যাকে বাঁ পায়ের শটে রেনেকে এগিয়ে নেন হামারি ত্রাওরে।

পাঁচ মিনিট পর সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু সুযোগ নষ্ট করেন এমবাপ্পে। মেসির উঁচু করে বাড়ানো বল ধরে বক্সে ঢুকে পড়েন এ ফরাসি তারকা। কিন্তু তিনি পরাস্ত করতে পারেননি সামনে থাকা গোলরক্ষককে। বল উড়িয়ে মারেন বারের ওপর দিয়ে।  ৮২ মিনিটে প্রথম লক্ষ্য বরাবর শট নেয় পিএসজি। কিন্তু বক্সের ভেতর থেকে হুয়ান বের্নাতের নেয়া জোরালো শটটি ঠেকিয়ে দেন রেনের গোলরক্ষক। পূর্ণশক্তির দল পেয়েও শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। সমান ম্যাচে তাদের চেয়ে ৩ পয়েন্ট কম নি দুইয়ে লঁস। ৩৭ পয়েন্ট নিয়ে রেন পাঁচ নম্বরে আছে।

সর্বশেষ খবর