Homeআন্তর্জাতিককড়া নিরাপত্তায় নতুন বছরকে স্বাগত জানাল জার্মানি

কড়া নিরাপত্তায় নতুন বছরকে স্বাগত জানাল জার্মানি

আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঘটনাবহুল ২০২২ সালকে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিল জার্মানি।

স্থানীয় সময় ঠিক রাত ১২টায় শুরু হয় মনোমুগ্ধকর আতশবাজির ঝলকানি। দেশটির স্থানীয় ও প্রবাসীদের আশা, যুদ্ধ ও সংঘাতকে পেছনে ফেলে নতুন বছরে পৃথিবী হবে শান্ত, সুশৃঙ্খল ও সবার জন্য মঙ্গলের। 

বরাবরের মতোই পুরনোকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিতে এতটুকু কার্পণ্য করেনি জার্মানি। পুলিশের ব্যাপক কড়া নজরদারি আর নানা বিধিনিষেধ উপেক্ষা করে রাজধানীর বার্লিনের ঐতিহাসিক ব্রান্ডেনবুর্গার গেটে সন্ধ্যার পর থেকে নামতে শুরু করে মানুষের ঢল।  

২০২২-এর সব শঙ্কা, যুদ্ধ আর সংকটকে পেছনে ফেলে ২০২৩ সালে সবার মনের আশা পূরণ হবে এমন প্রত্যাশা ছিল জার্মানির স্থানীয় ও প্রবাসীদের। 

নতুন বছরে সবার সুস্বাস্থ্য কামনা করে স্থানীয়রা বলেন, সবার মঙ্গল হোক। ২০২৩ সাল সুস্বাস্থ্যের বছর হোক। 
এক জার্মান নারী বলেন, সত্যি বলতে গত বছরটা খুব কঠিন সময় গেছে আমাদের। ইউক্রেনের জন্য আশীর্বাদ ও শুভকামনা জানাই। নতুন বছরে বিশ্বের সব যুদ্ধের অবসান হোক এই কামনা করি। 

বিদেশি এক তরুণী বলেন, যুক্তরাজ্য থেকে বার্লিনে এসেছি নতুন বছরকে বরণ করে নিতে। দারুণ সব আয়োজনে বেশ ভালো লেগেছে। বিশ্বের সবার জন্য অনেক অনেক শুভকামনা। 

এর আগে নতুন বছরে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসানসহ গোটা বিশ্বে চলমান সব সংকট নিরসনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান জার্মান প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ওয়াল্টার স্টেইনমায়ার ও চ্যান্সেলর ওলাফ শলজ।

সর্বশেষ খবর