Homeজেলাকুমিল্লায় ১৭ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

কুমিল্লায় ১৭ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শীতের কারণে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে একটানা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এসব ইউনিয়নের ১৬টিতে সাধারণ নির্বাচন আর একটি ওয়ার্ডে উপনির্বাচন চলছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

এদিকে এসব নির্বাচনকে ঘিরে ইউনিয়নগুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ। ভোর থেকে ভোটাররা কেন্দ্রে আসছেন। তবে উপস্থিতি কিছুটা কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ইউনিয়নগুলো হলো: নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দৌলখাঁড়;  লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ; লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর; বরুড়ার ভাউকসার ও শাকপুর এবং দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন।

এসব নির্বাচনে ভোটকেন্দ্র রয়েছে ১৪৪টি। মোট ভোটার দুই লাখ ৭৮ হাজার ৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪১ হাজার ৫০২; মহিলা ভোটার এক লাখ ৬৬ হাজার ৫৫৬ জন। এ ১৭ ইউনিয়নে ৫৭ জন চেয়ারম্যান পদে, সাধারণ সদস্য আসনে ৫৫২ জন ও সংরক্ষিত আসনে ১২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপনির্বাচন চলছে।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, জেলা পুলিশের প্রায় দেড় হাজার সদস্যের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। তাছাড়া ৮০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করে বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ খবর