Homeখেলাক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য মার্টিনেজের সেই গ্লাভস বিক্রি

ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য মার্টিনেজের সেই গ্লাভস বিক্রি

কাতার বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্সের জন্য গোল্ডেন গ্লাভস পুরস্কার জিতেছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফাইনালে যে গ্লাভস পরে মার্টিনেজ মুয়ানি, এমবাপ্পেদের শট ঠেকিয়েছিলেন সে স্মরণীয় গ্লাভস নিজের কাছেই রেখে দেয়ার কথা। তবে ক্যানসারে আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য সেই গ্লাভস বিক্রি করে দিয়েছেন অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক।

কাতার বিশ্বকাপের ফাইনালে মার্টিনেজের অসাধারণ সব সেভের কারণে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। ম্যাচের অতিরিক্ত সময়ে কোলো মুয়ানির সেই সেভের কথা আর্জেন্টাইন সমর্থকদের ভালো করেই মনে থাকবে। আর পেনাল্টি শুট আউটে তো মার্টিনেজ ছিলেন অসাধারণ। কোম্যান ও চুয়ামেনির পেনাল্টি ঠেকিয়ে মার্টিনেজ বনে যান আসরের সেরা গোলরক্ষক।

যে গ্লাভস পরিধান করে ওই শেভ গুলো করেছিলেন মার্টিনেজ, সেই গ্লাভসই এবার বিক্রি করে দিলেন ক্যানসারে আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, শুক্রবার (১০ মার্চ) নিলামে তোলা মার্টিনেজের সেই গ্লাভস বিক্রি হয়েছে ৪৫ হাজার ডলারে, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় প্রায় ৪৭ লাখ ১৯ হাজার টাকা। আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য এই অর্থ খরচ করা হবে।

শুক্রবার আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টাগ্রামে বিষয়টি নিশ্চিত করেছে। তারা এক বিবৃতিতে জানায়, ‘গ্রারাহানের ছেলেদের সাহায্যের জন্য দিবুর (আর্জেন্টিনায় এমিলিয়ানো মার্টিনেজ এই নামেই পরিচিত) গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’

গত ফেব্রুয়ারিতে বিশ্বকাপের সেই গ্লাভস নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। নিলামে তোলার আগে সেই গ্লাভসে নিজের অটোগ্রাফেও দিয়েছেন বিশ্বকাপজয়ী এই গোলকিপার। তখন মার্টিনেজ বলেছিলেন, ‘বিশ্বকাপে পরিধান করা গ্লাভস জোড়া আমার কাছে বিশেষ কিছু। কিন্তু আমার ঘরে এটা ঝুলে থাকার চেয়ে শিশুদের বেশি সাহায্য করবে।’ 

সর্বশেষ খবর