Homeখেলাক্লাব বিশ্বকাপের ফাইনালে হিলালের মুখোমুখি হচ্ছে রিয়াল

ক্লাব বিশ্বকাপের ফাইনালে হিলালের মুখোমুখি হচ্ছে রিয়াল

ফিফা ক্লাব বিশ্বকাপে ফাইনালের মহারণে সৌদি আরবের ক্লাব আল হিলালের মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আল হিলালকে সমীহ করেই নিজেদের সেরাটা দিয়ে শিরোপা জয়ের লক্ষ্য কোচ কার্লো অ্যানচেলত্তির।

শনিবার (১১ ফেব্রুয়ারি) স্তাদে প্রিন্স মৌলে আবদেল্লায় দুদলের এই লড়াই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১ টায়।

গেল মাসেই স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় রিয়াল মাদ্রিদের। লা লিগায়ও তাদের সময়টা ভালো যাচ্ছে না খুব একটা। সেখানেও বড় বাধা এই বার্সা। টেবিলের শীর্ষে থাকা কাতালানদের চেয়ে পয়েন্ট ব্যবধানে ঢের পিছিয়ে লস ব্লাঙ্কোস। এমন সব টানাপোড়েনের মধ্যেই চেনা ছন্দে ফিরতে মরিয়া রিয়াল মাদ্রিদ এবার মাঠে নামার অপেক্ষায় ক্লাব বিশ্বকাপের ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরবের ক্লাব আল হিলাল।

এবারই প্রথম আল হিলালের মুখোমুখি হচ্ছে রিয়াল। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও, তাদের খাটো করে দেখছে না রিয়াল বস। বরং আল হিলালকে সমীহ করেই মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে মাদ্রিদিস্তারা। কারণ এই শিরোপাই হতে পারে তাদের টার্নিং পয়েন্ট। তাই সুযোগটা হাতছাড়া করতে চান না কোচ কার্লো আনচেলত্তি।

ম্যাচপূর্ববর্তী সংবাদসম্মেলনে তিনি বলেন, ‘আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি ট্রফি জয়ের খুব কাছে দাঁড়িয়ে। আমাদের জন্য এটা যেমন রোমাঞ্চকর, তেমনি চ্যালেঞ্জিং। আমি আমার দলকে বলব তোমরা ম্যাচটা উপভোগ করে খেলো, নিজেদের সেরাটা দাও। তাহলেই আমরা জিতব।’

বেনজেমা, মিলিতাওয়ের এ ম্যাচে খেলা নিয়ে রয়েছে সংশয়। হ্যাজার্ড, মেন্ডি, ভ্যাজকুয়েজ, কোর্তোয়াদের পাচ্ছে না কোচ। তাই টনি ক্রুস, রদ্রিগো, মদ্রিচ আর ভিনিসিয়ুস জুনিয়রদের নিয়ে সেরা একাদশ সাজাচ্ছেন আনচেলত্তি।

অন্যদিকে, সৌদি আরবের ক্লাব আল হিলাল মুখিয়ে আছে শিরোপা জয়ের আশায়। জাতীয় দলের বেশ কিছু ফুটবলার আছে এই দলটিতে। তাই প্রতিপক্ষ রিয়ালের মতো শক্তিশালী না হলেও, নির্ভার হয়ে খেলতে চায় সৌদি আরবের শীর্ষস্থানীয় ক্লাবটি।

সর্বশেষ খবর