Homeশীর্ষ সংবাদক্ষতিগ্রস্ত ভাবনে উঁকিঝুকি দিচ্ছে উৎসুক জনতা

ক্ষতিগ্রস্ত ভাবনে উঁকিঝুকি দিচ্ছে উৎসুক জনতা

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণ হওয়া ভবনে জমে থাকা পানি নিষ্কাশনের কাজ চলছে। সেইসঙ্গে বিম বসানোর কাজও চলছে। যথারীতি ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। ভবনের আশেপাশে উঁকিঝুকি দিচ্ছে উৎসুক জনতা।

শনিবার (১১ মার্চ) সকালে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্রতিনিধিদল ঘটনাস্থলে গিয়ে জানিয়েছে, বিম বসানো শেষ হলেই ভবনের ভেতর বিভিন্ন বাহিনীর বিশেষ টিম (ফরেনসিক, বোম্ব ডিসপোজাল ইউনিট) কাজ করতে পারবে৷ র‍্যাব, সিআইডির একটি করে টিম প্রতিদিনের মতো স্ট্যান্ডবাই আছে৷

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোমা নিষ্ক্রিয়করণ দল প্রাথমিক অনুসন্ধান শেষে বলেছে, কুইন স্যানিটারি মার্কেট-এর বেজমেন্টে ছিল রান্নাঘর, আর নিচতলায় ছিল খাবারের হোটেল। এ রান্নাঘরে কমার্শিয়াল গ্যাসের বড় লাইন ছিল। ২০০১ সালে গ্যাস সরবরাহের সংযোগস্থল থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস। তবে সংযোগ লাইন অপসারণ করা হয়নি।

বিস্ফোরণের প্রকৃত কারণ সম্পর্কে ফায়ার সার্ভিস, বাংলাদেশ সেনাবাহিনী, ঢাকা মহানগরীর সিটিটিসির বোম্ব ডিসপোজাল টিম আলাদা আলাদাভাবে তদন্ত করছে। বিভিন্ন দিক পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রতিবেদন প্রকাশিত হলেই আসল কারণ জানা যাবে। তবে এখন পর্যন্ত বিস্ফোরক বা স্যাবটাজের কোনো আলামত সেখানে পাওয়া যায়নি বলেও পর্যবেক্ষণে উল্লেখ করে সিটিটিসি।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। পরে সেখানে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়। এ ঘটনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২৩ জন।

সর্বশেষ খবর