Homeশিক্ষাগভীর রাতে চবিতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ

গভীর রাতে চবিতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ

কর্মীকে মারধরের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপগুলোর মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) গভীর রাত ১২টা থেকে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়, সিএফসি ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) সকালে সোহরাওয়ার্দী মোড়ে অবস্থান নিয়েছে বিজয়ের অনুসারীরা। আমানত হলের সামনে সিএফসির অনুসারীদের অবস্থান ও শাহজালাল হলে সিক্সটি নাইনের অনুসারীদের অবস্থান নিতে দেখা যায়।

জানা গেছে, আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মমিনুর রহমান আসিফ বিজয় গ্রুপের অনুসারী কর্মী। তাকে সিক্সটি নাইনের অনুসারীরা মারধর করেছে বলে অভিযোগ ওঠে। এ গ্রুপটির বিরুদ্ধে সিএফসির অনুসারী ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী শাকিলকে মারধরের অভিযোগও রয়েছে। ফলে বিজয় ও সিএফসির অনুসারীরা একসঙ্গে সিক্সটি নাইন গ্রুপের মুখোমুখি হয়।

বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে তিন গ্রুপের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ চলে। ঘটনাস্থলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করা হয়েছে। এ ছাড়া দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায় তিন পক্ষের নেতাকর্মীদের। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ অবস্থায় ঘটনাস্থলে অবস্থান করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশ বলেন, ঘটনাস্থলে থেকে পুলিশের সহযোগিতায় ছাত্রলীগের তিন পক্ষকে শান্ত করা হয়।

সর্বশেষ খবর