Homeখেলাগোল করবেন বার্সার লেভানদোভস্কি, টাকা পাবে বায়ার্ন

গোল করবেন বার্সার লেভানদোভস্কি, টাকা পাবে বায়ার্ন

গত বছরের আগস্টে রবার্ট লেভানদোভস্কিকে বার্সেলোনার কাছে বিক্রি করে দিয়েছিল বায়ার্ন মিউনিখ। পোলিশ তারকার সঙ্গে আর কোনো সম্পর্ক না থাকলেও, তাকে দিয়ে এখনো লাভ করে যাচ্ছে জার্মান জায়ান্টরা।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে লেভানদোভস্কি আর ২টি গোল করলেই ১২ লাখ ৫০ হাজার ইউরো পাবে বায়ার্ন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি ৬৬ লাখ টাকা।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, লেভানদোভস্কিকে ৪৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সার কাছে  বিক্রি করেছিল বায়ার্ন। সে সময় দুই ক্লাবের মধ্যে আরও পাঁচ মিলিয়ন ইউরোর একটি চুক্তি হয়েছিল। সে চুক্তির শর্ত ছিল, পোলিশ তারকা যদি এক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অন্তত ২৫ গোল করেন তাহলে বায়ার্নকে ১২ লাখ ৫০ হাজার ইউরো দিতে হবে বার্সার। যা চলমান থাকবে ২০২৬ সাল পর্যন্ত। তবে কোনো মৌসুমে যদি তিনি ২৫ গোল করতে ব্যর্থ হন তাহলে ওই মৌসুমে এ অর্থ পাবে না বায়ার্ন।

চলতি মৌসুমে ইতোমধ্যে বার্সার জার্সি গায়ে ২৫ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন লেভানদোভস্কি। এর মধ্যে লা লিগায় ১৬ ম্যাচে করেছেন ১৪ গোল। আর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ৫ ম্যাচে ৫ গোল।

অর্থ সঙ্কটে থাকা বার্সার অর্থ খসলেও লেভানদোভস্কিকে দলে ভিড়িয়ে তারা দারুণ ছন্দেই আছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বাদ পড়লেও, তারা এগিয়ে আছে লিগ শিরোপার পথে। ইতোমধ্যে রিয়াল মাদ্রিদকে হারিয়ে তারা জিতেছে স্প্যানিশ সুপার কাপ। পৌঁছে গেছে কোপা দেল রের সেমিফাইনালেও। 

সর্বশেষ খবর