Homeআন্তর্জাতিকজনপ্রিয়তা ‘আগের মতো নেই’ বলে চাকরি হারালেন টুইটার কর্মকর্তা

জনপ্রিয়তা ‘আগের মতো নেই’ বলে চাকরি হারালেন টুইটার কর্মকর্তা

জনপ্রিয়তা আর আগের মতো নেই বলায় তাৎক্ষণিকভাবে টুইটারের এক শীর্ষ প্রযুক্তি কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মাইক্রো ব্লগিং সাইটটির মালিক ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক।

প্রযুক্তি বিষয়ক পোর্টাল প্লাটফর্মারের এক প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে সম্প্রতি এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার। তবে প্রতিবেদনে ওই কর্মকর্তার নাম কিংবা তার পদবি উল্লেখ করা হয়নি।

গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) টুইটারের শীর্ষ প্রযুক্তি কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন ইলন মাস্ক। সেখানে সম্প্রতি নিজের করা টুইটের ভিউ কাউন্ট অস্বাভাবিক হারে কমে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেন তিনি। যেখানে টুইটারে তার অনুগামী ১০ কোটিরও বেশি, সেখানে তার করা টুইটের ভিউ কাউন্ট মাত্র কয়েক হাজার হয় কীভাবে- এমন প্রশ্ন তোলেন মাস্ক।

জবাবে কর্মকর্তারা তাদের নিজস্ব তথ্য-উপাত্ত ও গুগল ট্রেন্ডস চার্ট থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে দেখান, ইলন মাস্কের প্রতি মানুষের আগ্রহ আর আগের মতো নেই। টুইটার কেনার পর থেকেই তার প্রতি মানুষের আগ্রহ কমছে আর এটাই তার জনপ্রিয়তা কমার কারণ বলে এ সময় উল্লেখ করেন উপস্থিত এক কর্মকর্তা। আর এটা শুনেই রাগে মাস্ক তাৎক্ষণিকভাবে বরখাস্ত করেন ওই কর্মকর্তাকে।

কর্মী বরখাস্তের ব্যাপারে ইলন মাস্ক ও টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও এ ব্যাপারে তাদের কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছে বিজনেস ইনসাইডার।

অবশ্য এটাই তাৎক্ষণিকভাবে টুইটারের কর্মী ছাঁটাইয়ের প্রথম ঘটনা নয়। সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা করায় টুইটার কেনার কয়েক সপ্তাহের মধ্যেই তিন কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে ছাঁটাই করেছিলেন ইলন মাস্ক।

সর্বশেষ খবর