Homeখেলাজয়ের রাতে মেসির অনন্য রেকর্ড

জয়ের রাতে মেসির অনন্য রেকর্ড

লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকা ফুটবলার যেন জীবন্ত ইতিহাস। একের পর এক রেকর্ড গড়াই তার কাজ। কাতার বিশ্বকাপ জিতে ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়েছেন। এবার ক্লাব ফুটবলে ৭০০ গোলের মালিক বনে গেলেন ফুটবলের খুদে এই জাদুকর।

রোববার (২৬ ফেব্রুয়ারি) রাত পৌনে ২টায় ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয় পিএসজি ও অলিম্পিক মার্শেই। ম্যাচটিতে ৩-০ গোলের জয় পায় পিএসজি। যেখানে একটি গোল করেন লিওনেল মেসি। আর তাতেই পূর্ণ হয় ক্লাব ক্যারিয়ারের ৭০০ গোল।

মেসির আগে এই রেকর্ড গড়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ক্যারিয়ারে ৯৫৭ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা ৭০৯টি। ‌আর ৮৪০ ম্যাচ খেলে ৭০০ গোল আদায় করে নিয়েছেন মেসি। 

মেসি এই ৭০০ গোলের মধ্যে ২৮টি পিএসজির হয়ে এবং ৬৭২টি করেছেন বার্সেলোনার জার্সি গায়ে। এখন পর্যন্ত মেসির সর্বমোট গোল সংখ্যা ৭৯৮টি। ক্লাব ফুটবলের ৭০০ গোলের বাইরে জাতীয় দলের জার্সিতে ১৭২ ম্যাচ খেলে ৯৮ গোল করেছেন ফুটবলের এই খুদে জাদুকর। 

এ দিকে পর্তুগিজ তারকা রোনালদোর মোট গোল সংখ্যা ৮২৭টি। এর মধ্যে ১১৮টি দেশের হয়ে, বাকিগুলো ক্লাবের। সিআরসেভেন এখন পর্যন্ত ১ হাজার ১৫১টি ম্যাচ খেলেছেন। এই মুহূর্তে তিনি সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে খেলছেন।

সর্বশেষ খবর