Homeআন্তর্জাতিকজুসের বদলে তরল সাবান! চীনের রেস্তোরাঁয় খেতে গিয়ে অসুস্থ অনেকে

জুসের বদলে তরল সাবান! চীনের রেস্তোরাঁয় খেতে গিয়ে অসুস্থ অনেকে

জুসের বদলে তরল সাবান খাওয়ানোর অভিযোগ উঠেছে চীনের একটি রেস্তোরাঁর বিরুদ্ধে। অভিযোগ, সেই পানীয় খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে। অন্তত সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, গত ১৬ জানুয়ারি চীনের ঝেজিয়াং প্রদেশের একটি রেস্তোরাঁয় এ ঘটনা ঘটে। সিস্টার উকং নামে এক নারী সামাজিক মাধ্যমে পুরো ঘটনার বর্ণনা করে একটি ভিডিও পোস্ট করেছেন। পরে অবশ্য ভিডিওটি তিনি মুছে ফেলেন। সেখানে তিনি জানিয়েছিলেন, বন্ধুবান্ধব এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন তিনি। রেস্তোরাঁর এক কর্মী তাদের জন্য একটি বোতলে তরল কোনো পানীয় নিয়ে আসেন। তারা সবাই ভেবেছিলেন, বোতলে জুস রয়েছে। কিন্তু খাওয়ার পর স্বাদ থেকে অনুমান করেন, সেটি জুস নয়।

তিনি অভিযোগ করে বলেন, জুসের নাম করে তাদের তরল সাবান খাওয়ানো হয়েছে। ওই নারী জানান, বোতলের তরল পানীয় খেয়ে তাকে এবং আরও ছয়জনকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

তিনি আরও জানান, তাদের সবার পেটে বারবার চাপ দিয়ে (স্টমাক পাম্পিং) তরল বের করতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা। সাধারণত জরুরি পরিস্থিতিতে পেট খালি করার জন্য এই পদ্ধতি অবলম্বন করা হয়ে থাকে।

অবশ্য জুসের পরিবর্তে তরল সাবান দেয়ার কথা স্বীকার করেছে রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তারা জানায়, রেস্তোরাঁর এক কর্মীর দৃষ্টিশক্তি ক্ষীণ। তিনিই ভুলবশত তরল সাবানের সঙ্গে জুস গুলিয়ে ফেলেছেন। ওই কর্মী জানিয়েছেন, মেঝে পরিষ্কার করার তরল পরিবেশন করা হয়েছিল জুসের পরিবর্তে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, যারা তরল সাবান খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন, তাদের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। রেস্তোরাঁ কর্তৃপক্ষের কাছে ক্ষতিপূরণ দাবি করবেন বলে জানান ভুক্তভোগীরা।

সর্বশেষ খবর