Homeজেলাজোর পূর্বক জমি দখলের পায়তারা এক জনকে আহত করে হাসপাতালে প্রেরণ

জোর পূর্বক জমি দখলের পায়তারা এক জনকে আহত করে হাসপাতালে প্রেরণ

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি।।

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলা ৫ নং চাঁদখানা ইউনিয়নের উত্তর চাঁদখানা ডোঙ্গা গ্রামে জোর পূর্বক জমি দখলের পায়তারা করে আসছে একই গ্রামের কিছু ভূমিদস্যুরা। তাদের জমির পাশে জমি হওয়ার কারণে তারা জোর পূর্বক লাঠির জোর দেখিয়ে একই গ্রামের আব্দুল মান্নানের পত্রিক সূত্রে প্রাপ্ত ৬ শতাংশ জমি দখলের পায়তারা এক জনকে আহত করে হাসপাতালে প্রেরণ।

গত ১৫/১২/২২ ইং বৃহঃপতিবার ৪.৩০ মিনিটে সাইফুল আজম বাবু  তিনি বাড়ী থেকে তার ব্যবসা প্রতিষ্ঠানে মোটরসাইকেলে করে যাওয়ার সময় পূর্বে থেকে ওতপেতে থাকা একই গ্রামের ক। খয়রাত হোসেনের ছেলে জুলফিকার (৩০) খ। মৃত মেছের উদ্দিনের ছেলে (গ) খয়রাত হোসেন (৬৮), (ঘ) এন্তাজ আলী (৬০), মৃত মন্তাজ আলীর ছেলে (ঙ) মোতাহার হোসেন (৪৫), (চ) মোফাজ্জল হোসেন, খয়রাত হোসেনের স্ত্রী (ছ) জেলেখা বেগম (৫৫), এন্তাজ আলীর স্ত্রী (জ) শাহিদা বেগম(৫০), জাহেদুলের স্ত্রী তাহেরা বেগম (২৮), এন্তাজ আলীর মেয়ে পারভীন বেগম (২২) সকলে মিলে তাকে বেধর মারপিট করে রক্তাক্ত অবস্থায় মাঠিতে ফেলে দেয়। তখন আশেপাশের লোকেরা তার অবস্থা আশংকা জনক হওয়ায় দ্রুত কিশোরগঞ্জ হাসপাতালে পাঠিয়ে দেয় এবং কর্তব্যরত ডাক্টার তাকে ভর্তি করে নেয়। গোলাম আজম বাবু একজন সাবেক সেনা সদস্য।

এজাহার সূত্রে ও সরজমিনে গিয়ে জানা যায় ২১৫৩ দাগের যে জমিটি আছে সেখানে সাইফুল আজম বাবুর দাদার বাড়ী ছিল তা ঐ ওয়ার্ডের মেম্বার কেরামত আলী সহ আরো বেশ কিছু জনকে জিজ্ঞাসা করলে তারা সকলে বলেন যে, সেখানে আব্দুল মান্নানের বাবার বসত ভিটা ছিল, নাম প্রকাশে অনিচ্ছুক ঐ এলাকার কিছু মহিলাও বলেন যে, তাদের বিয়ে হওয়ার ৩৫ থেকে ৪০ বছর হচ্ছে তখন থেকে তারা জানেন যে ঐ জমিতে আব্দুল মান্নানের বাবা ও তিনি বাড়ী করে ছিলেন। পড়ে তারা জমি কিনে রাস্তার পশ্চিম দিকে নতুন করে বাড়ী তৈরি করেছে।

সেই সুযোগটি কাজে লাগিয়ে একই গ্রামের কিছু ভূমিদস্যু জমিটি জোর পূর্বক দখলের চেষ্টা করছে দীর্ঘ দিন থেকে। ঐ জমিটিতে আব্দুল মান্নানের সুপারী বাগান সহ বিভিন্ন প্রজাতির গাছ লাগানো আছে। কিন্তু তার পার্শ^বর্তী জমির মালিক লাঠির জোর দেখিয়ে তারা আব্দুল মান্নানের ৬ শতাংশ জমি দখলের পায়তারা করছে।

আব্দুল মান্নান পত্রিক সূত্রে তার বাবার কাছ থেকে ৪০ সালের রেকট, ৬২ সালের রেকট ও ৯২ সালে তার নিজ নামে রেকট করে নেয়। তার পড়েও তিনি জমিতে যেতে পারছেনা। চলতি বছরের ২৩/০১/২২ ইং তারিখে আব্দুল মান্নান ঐ জমির খাজনা ও দিয়েছেন চাঁদখানা তহসিলদার অফিসে। জমির জে এল নং- ২৬, খতিয়াণ এস এ নং- ১৬৯৫, বি এস, ৬৮৪, দাগ নং- ২১৫৩, বি এস- ৩৭০৬ ও মোট ১০ শতাংশ জমির মধ্যে ০৬ শতাংশের মালিক আব্দুল মান্নন। কিন্তু কিছু ভূমিদস্যু তার এ জমি দখলের জন্য বিভিন্ন পায়তারা সহ নানা ধরনের কর্মকান্ড করছে দীর্ঘদিন থেকে।

গত বৃহঃপতিবার আব্দুল মান্নানের ছেলে সাইফুল আজম বাবুর উপর অর্তকির্ত ভাবে হামলার কারণে ১০  জনকে আসামী করে কিশোরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ রাজিব কুমার রায় অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন অভিযোগ পেয়েছি তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর