Homeজেলাঝালকাঠিতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, গ্রেফতার ১৬

ঝালকাঠিতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, গ্রেফতার ১৬

বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে ঝালকাঠিতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় ছয় পুলিশ সদস্যসহ ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি পদযাত্রা শুরু করে। পদযাত্রাটি কিছু দূর অগ্রসর হলে শহরে মিছিল করার অনুমতি না থাকায় পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধস্তাধস্তি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করলে বিএনপির নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে ৬ পুলিশ সদস্যসহ ১০ জন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার জানান, কর্মসূচির শেষপর্যায়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশ সদস্যদের ওপর। এতে এক নারী পুলিশ সদস্যসহ জেলা পুলিশের কমপক্ষে ছয়জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

সর্বশেষ খবর