Homeবিনোদনটালিগঞ্জের এনটিওয়ান স্টুডিওতে অগ্নিকাণ্ড

টালিগঞ্জের এনটিওয়ান স্টুডিওতে অগ্নিকাণ্ড

টালিগঞ্জের এনটিওয়ান স্টুডিও ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়েছে গুরুত্বপূর্ণ জিনিসপত্র।

রোববার ভোর সাড়ে ৫টায় এ আগুন লাগে। দমকল বাহিনীর ৩টি ইঞ্জিনের চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রনে আসে আগুন।  প্রত্যক্ষদর্শীদের দাবি, ভোড় সাড়ে ৫টা নাগাদ স্টুডিওর একাংশ দাউদাউ করে জ্বলতে দেখেন তারা। তড়িঘড়ি খবর দেয়া হয় দমকলে। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিনের নিরন্তর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা বলে দাবি দমকল সূত্রের। ধোঁয়ায় অসুস্থ হয়ে পরেন স্টুডিওতে থাকা ৩-৪ জন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা না গেলেও অনুমান করা হচ্ছে গুরুত্বপূর্ণ জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। টালিগঞ্জের স্টুডিওগুলোর মধ্যে অন্যতম পুরোনো স্টুডিও এনটিওয়ান স্টুডিও। শুটিং থেকে শুরু করে এডিটিং, স্কোরিং, কালার কারেকশন একটা সময় সবই হতো এ স্টুডিওতে। বর্তমানে শুধু শুটিংই হয় এনটিওয়ানে।

উত্তম কুমার থেকে শুরু করে এই প্রজন্মের সব অভিনেতাই কাজ করেছেন এই স্টুডিওতে। এখনও মহানায়কের মেকআপ রুমটি রয়েছে। প্রতিবছর মহানায়কের জন্মদিনে খোলা হয় সেই মেকআপ রুমটি। স্বর্ণযুগের প্রায় সব পরিচালকই কাজ করেছেন এনটিওয়ান স্টুডিওতে। চিত্রপরিচালক তরুণ মজুমদারের ঘরটি আজও রয়েছে সেভাবেই।

সম্প্রতি সময় টেলিভিশনকে দেয়া এক একান্ত সাক্ষাৎকারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, এনটিওয়ান স্টুডিওর সঙ্গে তার স্মৃতি জড়িয়ে থাকার কথা। আজও এই স্টুডিওতে ঢুকলে আবেগতাড়িত হয়ে যান বুম্বা দা। একটা সময় এই স্টুডিওর প্রায় সব কটি এডিট রুমে অভিনেতার ছবির এডিট চলত। কোথাও-বা আবার স্কোরিং। দীর্ঘদিনের পুরোনো এবং ঐতিহ্যশালী এনটিওয়ান স্টুডিওতে আগুন লাগার ঘটনায় বিস্মিত টালিপাড়ার তারকারা। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখছে স্টুডিও কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর