Homeআন্তর্জাতিকট্রাম্পকে খুঁজছে ইরানের কমান্ডাররা

ট্রাম্পকে খুঁজছে ইরানের কমান্ডাররা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করতে চাইছে ইরান। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ইরানের সশস্ত্র বাহিনী ‘রেভ্যুলশনারি গার্ডস এরোস্পেস ফোর্সের প্রধান আমিরা আলি হাজিজাদেহ একথা জানিয়েছেন। খবর রয়টার্সের।

আমির আলি হাজিজাদেহ দেশটির টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ট্রাম্পের নির্দেশে কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছিল। এর জবাবে তাকে হত্যা করতে চাইছি আমরা।’

ইরান নতুন করে ১ হাজার ৬৫০ কিলোমিটার রেঞ্জেরের ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করেছে। এমন দাবি করে বিপ্লবী গার্ডের এই কমান্ডার বলেন, এতে পশ্চিমাদের আতঙ্ক আরও বাড়বে।

হাজিজাদেহ আরও বলেন, সৃষ্টিকর্তার ইচ্ছায় আমরা ট্রাম্পকে হত্যা করেতে চাই। এই তালিকায় দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও আছেন। এছাড়া জেনারেল কাসেম সোলাইমানি হত্যায় যেসব সামরিক কমান্ডররা নির্দেশ দিয়েছিলেন তাদেরও হত্যা করা উচিত।

২০২০ সালের ৩ জানুয়ারি ইরানের রাজধানী বাগদাদের একটি বন্দরের কাছে ড্রোন হামলায় নিহত হন দেশটির সাবেক শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি। ইরানের বিপ্লবী গার্ডস বাহিনীর এলিট ইউনিট কুদস ফোর্সের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন সোলেইমানি।

সোলাইমানির মৃত্যুর পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‌‌‌’বিশ্বের শীর্ষ সন্ত্রাসী’কে অনেক আগেই শেষ করে দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছিলেন।

সর্বশেষ খবর