Homeআন্তর্জাতিকট্রেন দুর্ঘটনার জন্য ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী

ট্রেন দুর্ঘটনার জন্য ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী

গ্রিসে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার জেরে নিহতদের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস। রোববার (৫ মার্চ) জাতির উদ্দেশে দেয়া এক বার্তায় আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা করেন গ্রিক প্রধানমন্ত্রী। খবর রয়টার্সের।

গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় মধ্যরাতে গ্রিসের উত্তরাঞ্চলে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান ৫৭ জন মানুষ। এ ঘটনার জন্য নিহতদের পরিবারের প্রতি ক্ষমা চেয়ে দেশটির প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে লেখেন, প্রধানমন্ত্রী হিসেবে সবার কাছেই তিনি দায়বদ্ধ, বিশেষ করে যারা দুর্ঘটনার শিকার হয়েছেন তাদের স্বজনদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী আরও লেখেন, একই লাইন দিয়ে আলাদা গন্তব্যের দিকে দুটি ট্রেন ছুটতে পারে না। অথচ বিষয়টি কারোরই নজরে আসেনি।|

মর্মান্তিক এ দুর্ঘটনার পর লারিসা শহরের স্টেশন মাস্টারকে গ্রেফতার করা হয়। দায়িত্বে গাফিলতির কারণে তার বিরুদ্ধে মানুষ হত্যার অভিযোগ আনা হয়। বর্তমানে তার বিচারকার্যক্রম চলছে। স্টেশন মাস্টার দুর্ঘটনার আংশিক দায়ভার স্বীকার করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

এদিকে, রাজধানী এথেন্সসহ গ্রিসের বিভিন্ন শহরে অব্যাহত রয়েছে বিক্ষোভ। রোববার (৪ মার্চ) এথেন্সে হাজার হাজার মানুষ সড়কে নামেন।

পুলিশ জানিয়েছে, এদিন অন্তত ১২ হাজার মানুষ বিক্ষোভ করেন। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে আইনশৃঙ্খলাবাহিনী। দু’পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। আটকও করা হয় কয়েকজনকে।

সর্বশেষ খবর