Homeখেলাডিভোর্স নিয়ে মুখ খুললেন শিখর ধাওয়ান, দিলেন পরামর্শও

ডিভোর্স নিয়ে মুখ খুললেন শিখর ধাওয়ান, দিলেন পরামর্শও

নিজের দাম্পত্য জীবন নিয়ে মুখ খুললেন ভারতের ব্যাটসম্যান শিখর ধাওয়ান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তার দাম্পত্য জীবন নিয়ে প্রশ্ন করা হলে খোলাখুলি উত্তর দেন ভারতের এই ওপেনার।

ধাওয়ান জানিয়েছেন, তার স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের কাছ থেকে আলাদা হয়ে গেছেন তিনি।

প্রতিটি সম্পর্কেই খারাপ দিক ও ভালো দিক থাকে। প্রতিটি রিলেশনশিপে ‘রেড ফ্ল্যাগ’ সম্পর্কে ধারণা থাকা অকান্ত প্রয়োজন। সঙ্গীর সঙ্গে খারাপ পরিস্থিতির মাঝে মানিয়ে নিতে পারবে কিনা তা বুঝে নেয়া উচিত। আর না মানাতে পারলে সে সম্পর্ক থেকে সরে আসা উচিত বলে মনে করেন বিশেষজ্ঞরা। আর এই ‘রেড ফ্ল্যাগ’ সম্পর্কে ধারণা ছিল না ধাওয়ানের।

সাক্ষাৎকারে নিজের বিবাহবিচ্ছেদ সম্পর্কে কথা বলতে গিয়ে ধাওয়ান বলেন, ‘আমি অন্যের দিকে আঙুল তুলতে চাই না। আমি ব্যর্থ হয়েছি, কারণ আমি সেই ফিল্ড সম্পর্কে ওয়াকিবহাল ছিলাম না। ক্রিকেটের ক্ষেত্রেও তো তাই। ২০ বছর আগে আমার অভিজ্ঞতা এতটা ছিল না। সময়ের সঙ্গে সঙ্গে অভিজ্ঞ হয়ে উঠেছি।’

এদিকে এখনও বিচ্ছেদের মামলা নিষ্পত্তি না হলেও আগামীতে বিয়ে করতেও পারেন বলে জানিয়েছেন ভারতের এই ওপেনার। ধাওয়ান বলেন, ‘এখন আমার ডিভোর্সের মামলা চলছে। ভবিষ্যতে যদি আমি আবার বিয়ে করি, তাহলে আমি অনেক বেশি সতর্ক থাকব। এখন এই ফিল্ডে আমার অনেক অভিজ্ঞতা আছে। আমি জানি, আমি কীরকম মেয়ে জীবনসঙ্গী হিসেবে চাই।’

নিজের সঙ্গী বাছাইয়ের পাশাপাশি যুবসমাজকেও পরামর্শ দিলেন ভারতীয় ওপেনার। ধাওয়ান পরামর্শ দিলেন, যুবক ছেলে-মেয়েরা যখন কোনও সম্পর্কে জড়াবেন, তখন যেন তারা আবেগে ভেসে কোনও সিদ্ধান্ত না নেয়। চটজলদি বিয়ের সিদ্ধান্ত না নেয়ার পরামর্শই দিয়েছেন ধাওয়ান।

সর্বশেষ খবর