Homeশীর্ষ সংবাদঢাকার আকাশে রোদের দেখা মিললেও বইছে কনকনে বাতাস

ঢাকার আকাশে রোদের দেখা মিললেও বইছে কনকনে বাতাস

রোদের দেখা মিললেও রাজধানীতে এখনও কনকনে ঠান্ডা বাতাস বয়ে যাচ্ছে। গতকালের চেয়ে তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা সময় সংবাদকে জানিয়েছেন, এ পরিস্থিতি থাকবে আরও দুদিন। তবে শুক্রবার থেকে কমে আসতে পারে কুয়াশা।

তিনি আরও বলেন, ঢাকাতে এখনও শৈতপ্রবাহ রেকর্ড করা হয়নি। তবে ১৩ থেকে ১৪ তারিখে শীতের অনুভব আসতে পারে এর চেয়ে একটু বেশি, একটু বেশি আসার সম্ভাবনা আছে।

গত কয়েকদিন ধরে কুয়াশার চাদরে ঢেকে থাকা নগরে সূর্যের নরম আলোর দেখা মিলেছে। দুপুর ১টার দিকে আলো ঝলক বাড়লেও উত্তাপ বাড়েনি খুব বেশি। বাতাসে কনকনে ঠান্ডা বয়ে যাচ্ছে।

তবুও যান্ত্রিক শহরে মানুষ ছুটছেন জীবন-জীবিকার প্রয়োজনে। এর মাঝেও গ্রামীণ শীতের অতীত স্মৃতি বুকে ধারণ করে আছেন অনেকে।

আর তাই আবহাওয়া অধিদফতর বলছে, প্রকৃতির স্বাভাবিক নিয়মে রাজধানীতে শৈত্যপ্রবাহের অনুভূতি থাকবে আরও দু-তিন দিন। তবে শুক্রবার থেকে কমে আসতে কুয়াশা।

এদিকে সারা দেশে হাড় কাঁপাচ্ছে পৌষের শীত। দেশের আট জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৯ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড ঠান্ডায় স্থবির জনজীবন। বেশি বিপাকে পড়েছেন হতদরিদ্ররা।

সর্বশেষ খবর