Homeআন্তর্জাতিকতুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র, হাজারো ফ্লাইট বাতিল

তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র, হাজারো ফ্লাইট বাতিল

তীব্র তুষারপাত ও তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চল। বৈরি আবহাওয়ার কারণে সাড়ে তিন হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন অভ্যন্তরীণ রুটের যাত্রীরা। এছাড়াও ঝড়ের কারণে এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে শতাধিক স্কুল।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোর ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তুষারঝড়। সঙ্গে আছে তুষারপাত আর বৃষ্টি। 

সবচেয়ে ভয়াবহ অবস্থা ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরের। সেখানকার ও’হারে বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের সব বিমান চলাচল বাতিল করা হয়েছে। শিকাগো ছাড়াও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ঝোড়ো আবহাওয়ার কারণে বাতিল কিংবা শিডিউল বিপর্যয় হয়েছে কয়েক হাজার ফ্লাইটের। এতে স্থানীয়দের পাশাপাশি চরম বিপাকে পড়েছেন পর্যটকরা। 

মিনেসোটা ও এর আশপাশের অঙ্গরাজ্যেও আঘাত হেনেছে তুষারঝড়। বৈরি আবহাওয়ার কারণে এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে নর্থ ও সাউথ ডাকোটা এবং কলোরাডো অঙ্গরাজ্যের শতাধিক স্কুল। ৩০ হাজারের বেশি শিক্ষার্থীর অনলাইনে ক্লাস নেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

আবহাওয়ার পূর্বাভাসেও নেই কোনো সুসংবাদ। দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, মিনিয়াপোলিসসহ কয়েকটি শহরে সর্বোচ্চ ২০ ইঞ্চি পর্যন্ত তুষারপাত হতে পারে। আর ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে ঘণ্টায় ৭২ কিলোমিটার বেগে।

সর্বশেষ খবর