Homeজেলাতেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১০.৪ ডিগ্রি সেলসিয়াস

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১০.৪ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়ে হিমেল বাতাস আর ঘন কুয়াশার কারণে প্রতিদিনেই নামছে তাপমাত্রার পারদ। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ভোরে ঘন কুয়াশা থাকার কারণে দুর্ঘটনা এড়াতে জেলার বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

জানা গেছে, গত কয়েকদিনের টানা তীব্র শীতে দুর্ভোগে পড়েছেন জেলার সাধারণ মানুষ। খুব প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না। জীবিকার তাগিদে তীব্র শীতে মাঠে কাজ করছেন নিম্ন ও খেটে খাওয়া মানুষ।.

শহরের তুলার ডাঙ্গা গ্রামের কৃষক হালিম জানান, এবার পঞ্চগড়ে প্রচুর ঠান্ডা বেড়েছে। এর মধ্যেই তাদের মাঠে কাজ করতে হচ্ছে।

আবদুল মালেক নামে এক শ্রমিক বলেন, একে তো তারা গরিব তার ওপর নেই শীতবস্ত্র। ছেলেমেয়ে নিয়ে তারা খুব কষ্ট করে রাতযাপন করছে। মেম্বার-চেয়ারম্যানরা তো তাদের মতো গরিব-অসহায়দের খবর নেন না।

পঞ্চগড় শহরের বানিয়াপাড়া মহল্লার মোকলেছার রহমান জানান, ফজরের নামাজ পড়ে বের হয়েছি। হিমেল বাতাস ও ঘন কুয়াশায় কিছু্ই দেখা যায়নি। মোটা কাপড় পড়েছি তবুও শীত মানছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে বলেন, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৯ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৪  ডিগ্রি সেলসিয়াস, যা বুধবার (২১ ডিসেম্বর) ছিল ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ খবর