Homeশিক্ষাথমথমে রাবি ক্যাম্পাস, বিনোদপুরে দোকানপাট বন্ধ

থমথমে রাবি ক্যাম্পাস, বিনোদপুরে দোকানপাট বন্ধ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীসহ স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় সোমবারও (১৩ মার্চ) ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। দ্বিতীয় দিনের মতো আজও ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ে।

সকাল থেকে বন্ধ রয়েছে বিনোদপুর বাজারের সব দোকানপাট। বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে ছোট ছোট যানবাহন চলতে দেখা গেলেও বড় যানবাহন চলছে বিকল্প পথে। সাড়ে ৩ ঘণ্টা বন্ধ থাকার পর রাজশাহী রেলস্টেশন থেকে শুরু হয়েছে ট্রেন চলাচল। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (রাকসু) আন্দোলন মঞ্চের আহ্বায়ক আবদুল মজিদ অন্তর জানিয়েছেন, পরিস্থিতি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে প্রশাসনের।

উপপুলিশ কমিশনার বিভূতিভূষণ বানার্জী জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সচেষ্ট রয়েছে পুলিশ। বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া র‌্যাব সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন।

এর আগে রোববার (১২ মার্চ) সকাল ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত নিজেদের নিরাপত্তা, স্থানীয় লোকজনের হামলার প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বাস ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে বিনোদপুর বাজারের ব্যবসায়ীসহ স্থানীয়দের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের দুই শতাধিক আহত হন। আহতদের মধ্যে ৯২ শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করেছেন। গঠিত হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

সর্বশেষ খবর