Homeআন্তর্জাতিকথাইল্যান্ডে এখনও নিখোঁজ ৩১ নাবিক, অভিযান চলছে

থাইল্যান্ডে এখনও নিখোঁজ ৩১ নাবিক, অভিযান চলছে

থাইল্যান্ড নৌবাহিনীর যুদ্ধজাহাজ ডুবে যাওয়ার ঘটনায় নিখোঁজ ৩১ নাবিকের এখনও সন্ধান মেলেনি। দুর্ঘটনার পর থেকে অভিযান অব্যাহত থাকলেও, সাগর উত্তাল থাকায় নিখোঁজদের উদ্ধারে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিবিসি জানায়, দুর্ঘটনার একদিন পেরিয়ে গেলেও ডুবে যাওয়া যুদ্ধজাহাজ ও এর নিখোঁজ নাবিকদের উদ্ধারে থাই উপসাগরে অভিযান চালাচ্ছে থাইল্যান্ডের বিমান ও নৌ বাহিনীর সদস্যরা। একে একে উদ্ধার করে আহত নাবিকদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। তবে এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

দুর্ঘটনার পর বেশিরভাগ নাবিককেই জীবিত উদ্ধার করা সম্ভব হলেও এখনও কোনো খোঁজ মেলেনি নিখোঁজদের। বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

এদিকে ডুবে যাওয়া এইচ.টি.এম.এস সুখোথাই নামে থাই যুদ্ধজাহাজটি উদ্ধারে সব ধরনের চেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির নৌবাহিনী। এছাড়াও দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এরই মধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয়। 

এর আগে রোববার (১৮ ডিসেম্বর) স্থানীয় সময় মধ্যরাতে থাইল্যান্ড উপসাগরে টহল দেয়ার সময় ঝড়ের কবলে পড়ে শতাধিক নাবিক নিয়ে ডুবে যায় এইচ.টি.এম.এস সুখোথাই নামে থাই নৌ-বাহিনীর ওই যুদ্ধজাহাজটি। 

কর্তৃপক্ষ জানায়, জাহাজটির পাওয়ার কন্ট্রোল রুমে পানি ঢুকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেল এটির নিয়ন্ত্রণ হারান নাবিকরা।

সূত্র: সময় টিভি

সর্বশেষ খবর