Homeখেলাদলের পারফর্মেন্সে ক্ষুব্ধ জার্মান কোচ ফ্লিক

দলের পারফর্মেন্সে ক্ষুব্ধ জার্মান কোচ ফ্লিক

কাতার বিশ্বকাপের পর চলতি মাসে আবারও আন্তর্জাতিক ফুটবল খেলতে মাঠে নেমেছে দলগুলো। ইউরোপের জায়ান্ট জার্মানিও দুটি প্রীতি ম্যাচ খেলেছে, যেখানে এক জয়ের বিপরীতে আছে এক হার। মঙ্গলবার (২৮ মার্চ) বেলজিয়ামের কাছে ৩-২ গোলে হেরে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ৬৯ বছর পর বেলজিয়ামের কাছে হারের ফল কোনোভাবেই মেনে নিতে পারছেন না জার্মান কল হ্যান্সি ফ্লিক।

ঘরের মাঠে গত মঙ্গলবার প্রথম নয় মিনিটেই দুই গোল হজম করে বসে জার্মানি। এরপর অবশ্য এক গোল শোধ করে জার্মানি। কিন্তু দ্বিতীয় হাফে আরেকটি গোল করে জার্মানিকে ম্যাচ থেকে ছিটকে ফেলে বেলজিয়াম। পরে আরেকটি গোল দিয়ে ব্যবধান কমায় জার্মানি। কিন্তু শেষ পর্যন্ত ড্র কিংবা জয় তুলে নিতে পারেনি জার্মানি। যার ফলে ১৯৫৪ সালের পর প্রথমবার বেলজিয়ামের বিপক্ষে হারের স্বাদ পায় তারা।

এমন হার কোনোভাবেই মেনে নিতে পারছেন না জার্মান কোচ ফ্লিক। ম্যাচ শেষে দলের পারফর্মেন্সে খুশি নন সাবেক বায়ার্ন এই কোচ। বেলজিয়ামের কাছে হারের পর ফ্লিক বলেন, ‘আমরা খুব অসচেতন ছিলাম এবং প্রতিপক্ষকে চাপে রাখতে পারিনি, বেলজিয়াম তা পুরোপুরি কাজে লাগিয়েছে। আমাদের আকাঙ্ক্ষা আমাদের লড়াইয়ে ফিরিয়েছিল, কিন্তু ফলাফল পক্ষে পাওয়ার জন্য তা যথেষ্ট ছিল না।’

টানা দুই বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া জার্মানি গত শনিবার (২৫ মার্চ) প্রথম প্রীতি ম্যাচে পেরুকে হারায় ২-০ গোলে। তবে তার পরের ম্যাচেই এমন পারফর্মেন্সে ক্ষুব্ধ হয়েছেন জার্মান কোচ। 

সর্বশেষ খবর