Homeজেলাদিনাজপুরে তাপমাত্রা আরও কমেছে

দিনাজপুরে তাপমাত্রা আরও কমেছে

দিনাজপুরে জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশা আর আকাশ মেঘাচ্ছন্ন থাকায় বেলা ১১টা পর্যন্ত সূর্যের দেখা মেলে না। গত দুই দিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার (৩১ ডিসেম্বর) শনিবার (৩১ ডিসেম্বর) জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ৯৭ শতাংশ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান জানান, ক্রমান্বয়ে তাপমাত্রা কমতে শুরু করেছে। গত ২৭ ডিসেম্বর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এ দিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের জীবন দুর্বিসহ হয়ে পড়েছে। দরিদ্র ও অসহায় মানুষ শীতবস্ত্র কিনতে ভিড় করছেন পুরানো কাপড়ের মার্কেটে। শ্রমজীবী মানুষের সবচেয়ে দুর্ভোগ বেশি। শীতবস্ত্রের অভাবে কষ্টে রয়েছে ওই মানুষ। এছাড়া  শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছেন শিশু-বৃদ্ধরা।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী জানান, শীত মোকাবিলায় জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি রয়েছে। জেলার ১৩টি উপজেলা এবং ৮টি পৌরসভা ও ১০২টি ইউনিয়ন পরিষদে ৫৫ হাজার কম্বল ইতিমধ্যে বিতরণ করা হয়েছে। আরও শীতবস্ত্র চেয়ে ত্রাণ ও পুর্ণবাসন মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর