Homeখেলাক্রিকেটদিনের শুরুতেই টাইগারদের দারুণ সাফল্য

দিনের শুরুতেই টাইগারদের দারুণ সাফল্য

জমে ওঠেছে মিরপুর টেস্ট। এটা কার্যত নিশ্চিত, চতুর্থ দিনেই নিষ্পত্তি হয়ে যাবে ফলাফল। রোববার (২৫ ডিসেম্বর) দিনের শুরুতেই আগের দিনের সাফল্যের ধারবাহিকতা ধরে রাখলেন টাইগাররা।

এমনটা নয় যে, মীরপুর টেস্টে জয়ের জন্য ভারতের সামনে বড় রানের টার্গেট ঝুলিয়ে দিয়েছে বাংলাদেশ। ছোট টার্গেট তাড়া করতে নেমেই বিপাকে ভারত। পরপর উইকেট হারিয়ে প্রবল চাপে রাহুলরা। জয়ের জন্য ১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শনিবার (২৪ ডিসেম্বর) ৪ উইকেটে ৪৫ রানে দিন শেষ করে ভারত।

চতুর্থ দিনের শুরুতেই সাকিব আল হাসানের হাত ধরে এলো প্রথম সাফল‌্য। এরপর গুরুত্বপূর্ণ আরও ২ উইকেট তুলে নিলেন মিরাজ। 

জয়দেব উনাদকাটকে নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামেন অক্ষর প্যাটেল। বোলিং শুরু করেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় বলে ২ রান নিয়ে স্কোরবোর্ড চালু করেন উনাদকাট। তৃতীয় বলে আম্পায়ার্স কলে এলবিডব্লিউর হাত থেকে বেঁচে যান তিনি। চতুর্থ বলে বিশাল ছক্কা হাঁকান উনাদকাট। পঞ্চম বলে ১ রান নেন তিনি। 

কিন্তু ২৪.৪ ওভারে সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন উনাদকাট। ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ১৩ রান করেন তিনি। 

এরপর দ্রুত রান তোলার চেষ্টায় থাকা রিশভ পন্ত টিকতে পারলেন না বেশিক্ষণ। মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন পন্ত। এক ওভার পর মিরাজের শিকার অক্ষর পাটেল। থিতু হয়ে বাংলাদেশকে ভয় দেখাচ্ছিলেন তিনি। কিন্তু তাকে বোল্ড করে মিরাজ ভারত শিবিরে করলেন আঘাত। মিরাজ পেয়ে গেলেন পাঁচ উইকেটের স্বাদ। 

ভারত শেষ ইনিংসে ৭৪ রানের মাথায় ৭ উইকেট হারায়।

সর্বশেষ খবর