Homeশীর্ষ সংবাদদেশের মানুষ আর কোনো অপশক্তিকে ক্ষমতায় চায় না: শিক্ষামন্ত্রী

দেশের মানুষ আর কোনো অপশক্তিকে ক্ষমতায় চায় না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের মানুষ নতুন করে আর কোনো অপশক্তিকে ক্ষমতায় দেখতে চায় না।

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, যারা অতীতে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে, স্বাধীনতাবিরোধীদের নিয়ে মা-বোনদের নির্যাতন করেছে, দেশে জ্বালাও-পোড়াও, আগুনসন্ত্রাস করেছে; তাদের থেকে এই দেশবাসীকে মুক্ত রাখতে হবে। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘অঙ্গীকার’-এর পাদদেশে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সর্বস্তরের মানুষ।

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে অঙ্গীকার এলাকায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা হয়। এর আগে জেলা সদর ও উপজেলাগুলোতে সব সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর জেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ প্রশাসনের পক্ষে এসপি মিলন মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি নাসির উদ্দিন আহমেদ, চাঁদপুর পৌরসভার পক্ষে মেয়র  জিল্লুর রহমান, জেলা পরিষদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

অঙ্গীকারে পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন নৌপুলিশ চাঁদপুর অঞ্চল, সিআইডি চাঁদপুর জেলা, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), জেলা ও পৌর আওয়ামী লীগ, ছাত্র ও যুবলীগ,  বিএনপি ও তার সহযোগী সংগঠন, চাঁদপুর সিভিল সার্জন, চাঁদপুর সদর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, চাঁদপুর জেলা যুব মহিলা লীগ, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, বিএমএ চাঁদপুর, পরিকল্পনা বিভাগ চাঁদপুর, চাঁদপুর, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স চাঁদপুর, জেলা আনসার ও ভিডিপি, গণপূর্ত বিভাগ, চাঁদপুর প্রেসক্লাব।

এ ছাড়া সরকারি বিভিন্ন দফতর, শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিভিন্ন বিষয় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ ছাড়া আলাদা অনুষ্ঠানে চাঁদপুর জেলা প্রশাসন থেকে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে। চাঁদপুরের বিভিন্ন উপজেলায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদ্‌যাপন করা হচ্ছে।

সর্বশেষ খবর