Homeজেলাদেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

মৃদু শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সোমবার (০২ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ভোর থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত ঘন কুয়াশা থাকায় পঞ্চগড়ের বিভিন্ন রাস্তায় হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

পৌর খালপাড়া মহল্লার বাবু জানান, পঞ্চগড়ে প্রচণ্ড শীত পড়েছে। মোটা কাপড় পড়েছি তবুও শীত মানছে না। ভোরে রাস্তায় বের হয়েছি গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোটার কুয়াশা ঝরছে। রাস্তায় চলাফেরা করতে খুব কষ্ট হয়।

অটোচালক রয়েল জানান, ভোরে গাড়ি নিয়ে বের হয়েছি আয়ের উদ্দেশ্যে। কিন্তু ঘন কুয়াশায় যাত্রী না পাওয়ায় আমরা খুব কষ্টে দিনযাপন করছি। সরকার যদি আমাদের মতো গরিব অসহায়দের সহায়তা করে তাহলে ভালো হতো।

পঞ্চগড় বাজারের ব্যবসায়ী হারুন জানান, প্রতিদিন সকালে পঞ্চগড়ের ৫ উপজেলায় বাইক নিয়ে যাতায়াত করতে হয়। ভোরে ঘন কুয়াশা আর কনকনে বাতাসের কারণে বাইক চালানো যায় না। ঠান্ডার কারণে হাত-পা কোঁকড়া হয়ে যায়।

শহরের হোটেল মৌচাকের সামনে পথচারী আবদুল কাদের জানান, আগুন জ্বালিয়ে শীত নির্বারণের চেষ্টা করছি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে বলেন, গত কয়েকদিন থেকে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। সোমবার (০২ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ সেলসিয়াস।

সর্বশেষ খবর