Homeজেলাদেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮.৭

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮.৭

হিম বাতাস আর ঘন কুয়াশায় উত্তরের জনপথ পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে সকাল ৭টা পর্যন্ত ঘন কুয়াশা থাকায় দুর্ঘটনা এড়াতে জেলার বিভিন্ন সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহান চলাচল করছে। তবে রাতে জেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোঁটার কুয়াশার ঝরতে দেখা গেছে বলে জানান স্থানীয়রা।

জানা গেছে, গত কয়েকদিনের টানা শীতে দুর্ভোগে পড়েছেন জেলার নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষজন। তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছে তারা।

দিনমুজুর হাসান বলেন, কাজের জন্য বের হয়েছি। কিন্তু তীব্র ঠান্ডার কারণে কাজকাম করা যাচ্ছে না। হাত-পা ঠান্ডা হয়ে যাচ্ছে।

বাসচালক আবদুল মতিন বলেন, ঘন কুয়াশার জন্য রাস্তা-ঘাট দেখা যায় না। গাড়ি চালাতে খুব সমস্যা হয়।

শহরের বানিয়াপাড়া মহল্লার মকলেছার রহমান বলেন, এবার মনে হচ্ছে শীত বেশি লাগছে। কারণ মোটা কাপড় পড়েছি তবুও শীতে কাবু হয়ে যাচ্ছি। গরিব মানুষ তো খুব কষ্ট করে দিনযাপন করছেন।

পৌর এলাকার ধাক্কামারা মহল্লার গৃহিণী মাবিয়া খাতুন বলেন, গতবারের তুলনায় এবার ঠান্ডা বেশি লাগছে। প্রচণ্ড ঠান্ডার কারণে রান্নার কাজ করতে সমস্যা হয়। পানিতে হাত দেয়া যাচ্ছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে জানান, গত কয়েকদিন ধরে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ খবর