Homeখেলাধর্ষণের অভিযোগ থেকে মুক্ত গ্রিনউড

ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত গ্রিনউড

এক বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ তারকা ফুটবলার মেসন গ্রিনউডের বিরুদ্ধে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ তোলেন তার বান্ধবী। এরপর ক্লাব থেকে ইংলিশ এই ফুটবলারকে বহিষ্কারও করা হয়েছিল। আপাতত ধর্ষণকাণ্ড থেকে মুক্ত হয়ে এই তরুণ খেলোয়াড় রয়েছেন মাঠে ফেরার অপেক্ষায়।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ফুটবলবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকম গ্রিনউডের বিষয়ে এক খবর প্রকাশ করে। খবরে বলা হয়েছে, গ্রিনউডের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল সেটি থেকে তাকে মুক্ত করা হয়েছে। অভিযোগের প্রধান সাক্ষীরা সরে যাওয়া এই সিদ্ধান্ত নিয়েছে ম্যানচেস্টার পুলিশ। এর আগে মার্কিন গণমাধ্যম সিএনএন এই বিষয়ে খবর প্রকাশ করে।

২০২০ সালের জানুয়ারিতে গ্রিনউডের বিরুদ্ধে তার বান্ধবী ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ এনে সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ খোলেন। বিষয়টি মুহূর্তেই ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। এরপর ২০ বছর বয়সী গ্রিনউডকে আটক করে ম্যানচেস্টার পুলিশ।

পরে জামিনে ছাড়া পান তরুণ ফুটবলার গ্রিনউড। গত বছরের জুনে বিভিন্ন শর্ত দিয়ে তার জামিনের মেয়াদ বাড়ানো হয়। কিন্তু শর্ত অমান্য করায় ১৫ অক্টোবর তাকে আবারও আটক করা হয়। চার দিন পরেই আবার ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় ম্যানচেস্টার ইউনাইটেড গ্রিনউডকে ক্লাব থেকে বহিষ্কার করে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) প্রধান সাক্ষীরা সরে যাওয়ায় গ্রিনউডকে ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি দেয়া হয়। এর পর গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল, আপাতত সেটি থেকে আমি মুক্ত। এ জন্য আমি আমার পরিবার ও বন্ধুদের ধন্যবাদ জানাই। এর বেশি আর কিছু বলতে চাচ্ছি না।’

এদিকে অভিযোগ থেকে মুক্তির পর ম্যানচেস্টার ইউনাইটেড বলেছে, ‘আমরা গ্রিনউডের অভিযোগ প্রত্যাহারের বিষয়টি শুনেছি। এখন ক্লাবটি নিজস্ব পরিকল্পনায় পরবর্তী লক্ষ্য নির্ধারণ করবে। এর আগে কিছু বলা সম্ভব নয়।’

বর্তমানে ২১ বছর বয়সী গ্রিনউড সবশেষ ২০২২ সালের ২২ জানুয়ারি ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে মাঠে নেমেছিলেন। সেই ম্যাচে ওয়েস্টহামের বিপক্ষে গ্রিনউডের ক্লাবটি ১-০ গোলের জয় পেয়েছিল।

সর্বশেষ খবর