Homeখেলানাপলি তারকা ভাঙলেন রোনালদোর গোলের রেকর্ড

নাপলি তারকা ভাঙলেন রোনালদোর গোলের রেকর্ড

২০১৯ সালে ক্রিস্টিয়ানো রোনালদোর সাম্পাদরিয়ার বিপক্ষে হেডে করা গোলটির কথা মনে আছে? মাটি থেকে অনেকটা ওপরে লাফিয়ে উঠে করা গোলটি য়্যুভেন্তাসের জার্সিতে করা তার সেরা গোলের একটি। রোনালদোর মতোই একটি গোলে এবার ফুটবলবিশ্বে সাড়া ফেলেছেন নাপলির তারকা ভিক্টর অসিমহেন। তার গোলটি পেছনে ফেলে দিয়েছে রোনালদোর গোলটিকেও।

চলতি মৌসুমে সিরি আ’র শিরোপা দৌড়ে বাকিদের বেশ বড় ব্যবধানে পেছনে ফেলেছে নাপলি। পয়েন্ট তালিকার দুইয়ে থাকা ইন্টার মিলানের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৩! বড় ধরনের কোনো অঘটন না ঘটলে যে দীর্ঘকাল পর সিরি আ’র শিরোপা নেপলসে যাচ্ছে তা বলাই যায়।

নাপলির এ সাফল্যের পেছনে বড় অবদান দলটির নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর অসিমহেনের। সিরি আ’য় চলতি মৌসুমে ১৭ ম্যাচেই ১৬ গোল করেছেন ২৪ বছর বয়সী এই স্ট্রাইকার। পাশাপাশি করেছেন ৩টি অ্যাসিস্ট।

রোববার (৫ ফেব্রুয়ারি) স্পেজিয়ার বিপক্ষে নাপলির ৩-০ গোলের জয়ে জোড়া গোল করেন অসিমহেন। স্তাদিও পিচ্চোতে তার দ্বিতীয় গোলটি করে হতবাক করে দিয়েছেন দর্শককে। গোলটি করার সময় এই নাইজেরিয়ান তারকার মাটি থেকে মাথার উচ্চতা পৌঁছেছিল ২.৫৮ মিটার উচ্চতায়। এই গোলে তিনি ছাপিয়ে গেছেন ২০১৯ সালে য়্যুভেন্তাসের হয়ে সাম্পাদরিয়ার বিপক্ষে করা ক্রিস্টিয়ানো রোনালদোর গোলটিকে। সেই গোলটি করার সময় মাটি থেকে পর্তুগিজ মহাতারকার উচ্চতা পৌঁছেছিল ২.৫৬ মিটারে।

২০২১ সালে ইতালি ছাড়ার আগে তুরিনের বুড়িদের হয়ে ১৩৪ ম্যাচে ১০১ গোল করেন রোনালদো।

নাপলির হয়ে দুর্দান্ত ফর্মে থাকা অসিমহেনকে নিয়ে এরই মধ্যে বড় দলগুলোর মধ্যে কাড়াকাড়ি লেগে গেছে। আগামী মৌসুমে তাকে দলে ভেড়াতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড।

সর্বশেষ খবর