Homeআন্তর্জাতিকনেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল ইসরাইল

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল ইসরাইল

বিচারব্যবস্থা সংস্কারের প্রতিবাদ এবং প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল ইসরাইল। জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে হামলার কারণে শনিবার (২৮ জানুয়ারি) বিক্ষোভকারীর সংখ্যা কম হওয়ার ধারণা করা হলেও রাজপথে নামেন হাজার হাজার মানুষ। খবর আরব নিউজের।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ইসরাইলের জাতীয় পতাকা আর ব্যানার-প্ল্যাকার্ড হাতে নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা। তাদের অভিযোগ, ক্ষমতা চিরস্থায়ী করতেই বিচারব্যবস্থা সংস্কারের উদ্যোগ নিয়েছেন নেতানিয়াহু। যেকোনো মূল্যে গণতন্ত্র টিকিয়ে রাখার ঘোষণা দেন আন্দোলনকারীরা। সিদ্ধান্ত থেকে সরে না আসা পর্যন্ত নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখা হবে বলে জানান আন্দোলনকারীরা।

একজন আন্দোলনকারী বলেন, ‘আমরা এখানে অবৈধ সরকারের পদত্যাগের দাবি জানাতে এসেছি। এই সরকার ইসরাইলের গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করতে চায়। এর প্রতিবাদে এখানে জড়ো হয়েছি।’

আরেক আন্দোলনকারী বলেন, ‘সন্তানের সুন্দর ভবিষ্যতের কথা ভেবেই এ আন্দোলনে অংশ নিয়েছি। দেশে গণতন্ত্র যেন সুরক্ষিত থাকে, সেই ব্যবস্থা আমাদের করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী তার নিজের স্বার্থের জন্য পুরো বিচারব্যবস্থাকে ধ্বংস করছে, যা কোনোভাবেই মেনে নেয়া যায় না।’

শুক্রবার (২৭ জানুয়ারি) জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে হামলার কারণে শনিবারের বিক্ষোভে অংশগ্রহণকারীর সংখ্যা কম হওয়ার ধারণা করা হলেও এদিন সরকারবিরোধী আন্দোলনে অংশ নেন হাজার হাজার মানুষ। রাজধানী তেল আবিবসহ ইসরাইলের আরও কয়েকটি শহরেও হয় বিক্ষোভ। এ সময় নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বালন করা হয়।

সর্বশেষ খবর