Homeরাজনীতিপদত্যাগ না করলে পরিণতি ভালো হবে না, গয়েশ্বরের হুঁশিয়ারি

পদত্যাগ না করলে পরিণতি ভালো হবে না, গয়েশ্বরের হুঁশিয়ারি

স্বেচ্ছায় পদত্যাগ না করলে ক্ষমতাসীনদের পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (২১ ডিসেম্বর) বিএনপি মহাসচিবসহ দলটির নেতাকর্মীদের মুক্তির দাবিতে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের মানববন্ধনে এ কথা বলেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, সম্মানজনক বিদায়ের জন্য পদত্যাগ ছাড়া সরকারের কাছে আর কোনো পথ খোলা নেই।

আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের নিরাপত্তার স্বার্থে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তের দাবি করেন তিনি।
আলোচনার কথা বলে ডেকে নিয়ে দলের শীর্ষ নেতাদের গ্রেফতারেরও সমালোচনা করেন বিএনপির এ নেতা।

গয়েশ্বর বলেন, এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। সরকারের সময় শেষ হয়ে আসছে। নিজ ইচ্ছায় পদত্যাগ করলে হয়তো জনগণ ক্ষমা করে দিতে পারে। অন্যথায় পরিণত ভালো হবে না। জনগণ তাদের ছাড়বে না। জনগণ যখন অধিকার আদায়ের জন্য সক্রিয় হয়, সাহসী হয়, তখন তারা প্রস্তুত থাকে বুক পেতে দেয় গুলি খাওয়ার জন্য। সেই জনগণকে কখনও থামিয়ে রাখা যায় না। বিষয়টি সরকারকে স্মরণ রাখতে হবে।

বিএসপিপির আহ্বায়ক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট সভাপতি সেলিম ভূঁইয়া, বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি হারুন অর রশিদ, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সদস্য সচিব মুর্শেদ হাসান খান ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক প্রমুখ।

সর্বশেষ খবর