Homeখেলাপর্তুগালের কোচের জন্য আমিই একমাত্র পছন্দ ছিলাম: মরিনহো

পর্তুগালের কোচের জন্য আমিই একমাত্র পছন্দ ছিলাম: মরিনহো

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর পর্তুগালের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ফার্নান্দো সান্তোস। পরবর্তীতে তার জায়গা নেন বিশ্বকাপে বেলজিয়ামকে কোচিং করানো স্প্যানিশ কোচ রবের্টো মার্তিনেজ। পতুর্গিজ ফুটবল ফেডারেশন মার্তিনেজকে চুক্তি করেই জানায়, তিনিই ছিলেন তাদের একমাত্র টার্গেট। তবে পর্তুগালের অন্যতম সেরা ম্যানেজার জোসে মরিনহো দাবি করেছেন, পর্তুগালের কোচ হওয়ার ব্যাপারে তাকেও প্রস্তাব দিয়েছিল ফেডারেশন।

বারবারই সংবাদের শিরোনাম হতে চান মরিনহো। বর্তমানে রোমার কোচ নানা কারণেই কয়েকদিন পর পর শিরোনামে আসেন তার বক্তব্যের কারণে। এবারও এমনই কিছু বলে আবারও শিরোনামে এসেছেন ৫৯ বছর বয়সী এই পর্তুগিজ কোচ।

পর্তুগালের কোচ হিসেবে তিনিই একমাত্র পছন্দ ছিলেন বলে জানিয়েছেন মরিনহো। তবে প্রস্তাবে রাজি হননি তাই রবের্টো মার্তিনেজকে কোচ হিসেবে বেছে নিয়েছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন।

সংবাদমাধ্যমের মরিনহো বলেন, ‘পর্তুগিজ ফুটবল ফেডারেশনের (পিএফপি) সভাপতিকে ধন্যবাদ দিতে চাই। সে বলেছে কোচের পদের জন্য আমি প্রথম পছন্দ ছিলাম না। এটা শুনে আমি খুবই গর্বিত। তবে একমাত্র পছন্দ আমিই ছিলাম। আমাকে ঘরে নিয়ে যাওয়ার জন্য সবকিছুই করতে চেয়েছিল সে। ফার্নান্দো গোমেজ (পতুর্গিজ ফুটবল ফেডারেশনের সভাপতি) আমাকে খুশি করতে চেয়েছিল। কিন্তু আমি যাইনি। এখানে থেকে আমার সর্বোচ্চটুকু দিতে চাই।’

বর্তমান সময়ের সেরা কোচদের তালিকায় রাখা হয় মরিনহোকে। দুটি চ্যাম্পিয়নস লিগ ও চারটি আলাদা দেশে লিগ জেতার পাশপাশি অসংখ্য ট্রফি আছে তার নামের পাশে। বর্তমানে ইতালিয়ান ক্লাব রোমার দায়িত্বে রয়েছেন তিনি। তবে কিছুদিন আগেই গুঞ্জন চলছিল, ব্রাজিলের কোচ হতে পারেন তিনি। কিন্তু সে গুঞ্জন পরে আর ডালপালা মেলেনি।

সর্বশেষ খবর