Homeআন্তর্জাতিকপাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০

পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০

পাকিস্তানে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৫ জন। একটি যাত্রীবাহী বাসের সঙ্গে একটি প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুটি গাড়িই গভীর খাদে পড়ে যায়। স্থানীয় সময় মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতে দেশটির খাইবার পাখতুনখাওয়ার কোহিস্তান জেলার কারাকোরাম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

হতাহতের সংখ্যা নিশ্চিত করে পুলিশ জানিয়েছে, যাত্রীবাহী বাসটি গিলগিট থেকে কারাকোরাম মহাসড়ক ধরে রাওয়ালপিণ্ডির দিকে যাচ্ছিল। পথিমধ্যে শিতিয়াল এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেট কারের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয় এবং গাড়ি দুটি খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে এবং নিহতদের উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। 

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদন অনুসারে, অন্ধকারের কারণে উদ্ধার তৎপরতা ব্যবহত হয়। দেশটির প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছন এবং শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ স্থানীয় সকল চিকিৎসাসেবা বিভাগকে আহতদের সেবায় নিয়োজিত হওয়ার নির্দেশ দিয়েছেন। 

এর আগে, গত ২৯ জানুয়ারি পাকিস্তানের বেলুচিস্তানে বাস দুর্ঘটনায় অন্তত ৩৯ জন নিহত হন। আহত হন আরও অনেকে। ২৯ জানুয়ারি সকালে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে বাসটি একটি গিরিখাতে পড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে।  

পুলিশ জানায়, কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে বাসটি বেলুচিস্তানের লাসবেলা জেলার চিনকি হল্টের কাছে একটি গিরিখাতে পড়ে যায়। আর তারপরই বাসটিতে আগুন ধরে যায়। রোববার সকালে ভোরের আলো ফোটার আগেই বাসটি দুর্ঘটনায় পতিত হয়।

সর্বশেষ খবর