Homeআন্তর্জাতিকপোখারায় বিধ্বস্ত বিমানে তিন শিশুসহ ১৪ বিদেশি

পোখারায় বিধ্বস্ত বিমানে তিন শিশুসহ ১৪ বিদেশি

নেপালের পোখারায় দেশটির বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের বিধ্বস্ত বিমানটিতে ১৪ জন বিদেশি পর্যটকও ছিলেন। তাদের মধ্যে তিন শিশুও ছিল। ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতাউলা রোববার (১৫ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েতি এয়ারলাইনসের এটিআর-৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখারায় যাচ্ছিল। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় রোববার সকাল ১০টা ৩৩ মিনিটে বিমানটি কাঠমান্ডু থেকে উড্ডয়ন করেছিল।

ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র বলেছেন, ’৬৮ যাত্রী এবং চার ক্রু নিয়ে পোখারার পুরাতন বিমানবন্দর এবং নতুন পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী স্থানে বিমানটি বিধ্বস্ত হয়। এটি বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে এতে আগুন ধরে যায়।’

বারতাউলা আরও বলেন, ‘বিমানটিতে ১৪ বিদেশি যাত্রীও ছিলেন। তাদের মধ্যে তিনজন অপ্রাপ্ত বয়স্ক।’ পোখারা বিমানবন্দর কর্তৃপক্ষের বারত দিয়ে এনডিটিভি জানিয়েছে, বিদেশি ১৪ জনের মধ্যে পাঁচজন ভারতীয় নাগরিক। 

কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে প্রাথমিকভাবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। ইয়েতি এয়ারলাইনস বা নেপাল সরকারের পক্ষ থেকে দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কোনো তথ্য জানানো হয়নি। ‍দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চলছে। আরোহীদের কেউ বেঁচে আছে কি না জানা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবি থেকে দেখা গেছে, দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উড়ছে এবং সেখানে আগুনও জ্বলছে। নেপালি সাংবাদিক দিলিপ থাপা এনডিটিভিকে জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে এখনো আগুন জ্বলতে থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

সর্বশেষ খবর