Homeআন্তর্জাতিকপ্রকাশ্যে ঘুরছেন অমৃতপাল, তবু খুঁজে পাচ্ছে না পুলিশ

প্রকাশ্যে ঘুরছেন অমৃতপাল, তবু খুঁজে পাচ্ছে না পুলিশ

ভারতের পলাতক শিখ নেতা অমৃতপাল সিংকে পুলিশ যখন হন্যে হয়ে খুঁজছে, তখন তিনি দিল্লির রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। মঙ্গলবার (২৮ মার্চ) প্রকাশিত এক সিসিটিভি ফুটেজে তাকে মাথায় পাগড়ি ছাড়া চলাচল করতে দেখা যায় বলে দাবি করেছে ভারতীয় গণমাধ্যম। ধারণা করা হচ্ছে, আইনশৃঙ্ক্ষলা বাহিনীর চোখ ফাঁকি দিতেই পাগড়ি ছাড়া চলাফেরা করছেন অমৃতপাল। যদিও ওই ফুটেজের সত্যতা এখনও নিশ্চিত করেনি পুলিশ।

ভারতে ‘ওয়ারিশ দে পাঞ্জাব’ সংগঠনের নেতা অমৃতপাল সিং দশ দিনের বেশি সময় ধরে পুলিশের কাছ থেকে পালিয়ে বেড়াচ্ছেন। পাঞ্জাব ছেড়ে যাওয়র পর তাকে ধরতে চিরুণী অভিযান চালিয়ে যাচ্ছে রাজ্য পুলিশ। তবে কোনো হদিস মিলছে না অমৃতপালের। এই পরিস্থিতিতে একটি সিসিটিভি ফুটেজ ঘিরে শুরু হয়েছে নতুন আলোচনা। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির দাবি, দিল্লিতে দেখা গেছে অমৃতপাল সিংকে। দিল্লির রাস্তায় বসানো সিসি ক্যামেরায় তার অবস্থান শনাক্ত হয়েছে।

গেল ২১ মার্চ ধারণ করা ওই ফুটেজে দেখা যায়, অমৃতপাল সিং মাথায় পাগড়ি ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। পরনে ছিল জ্যাকেট, চোখে সানগ্লাস। পাগড়ি ছাড়া চলাচল করে তিনি পুলিশকে ফাঁকি দেয়ার চেষ্টা করছেন বলেও ধারণা করছেন অনেকে। ভিডিও ফুটেজে তার সহযোগী পাপালপ্রিত সিংকেও দেখা গেছে বলে দাবি করে প্রতিবেদনে বলা হয়, পরিচয় গোপন করতে তারা মুখে মাস্ক পরেছিলেন। 

সিসি ক্যামেরায় ধারণ হওয়া কয়েকটি ফুটেজে দেখা গেছে, আইনশৃঙ্ক্ষলা বাহিনীর কাছ থেকে পালিয়ে বেড়ানো দুই ব্যক্তি একটি বাড়িতে আশ্রয় নিয়েছেন। যদিও ফুটেজের সত্যতার বিষয়ে এখনও মন্তব্য করেনি পুলিশ।

এদিকে বুধবার (২৯ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক ভিডিও বার্তায় অমৃতপাল জানান, তার ওপর পুলিশের হামলা গোটা শিখ সম্প্রদায়ের ওপর হামলার সামিল। এমনকি আত্মসমর্পণ করতেও ভীত নন বলে জানান তিনি।

সংশ্লিষ্টরা বলছেন, ধরাছোঁয়ার বাইরে আছেন বুঝাতেই শিখ নেতা অমৃতপাল সিং এই ভিডিও বার্তা প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর