Homeশীর্ষ সংবাদপ্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলের টিকিট কাটলেন প্রধানমন্ত্রী

প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলের টিকিট কাটলেন প্রধানমন্ত্রী

প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলের টিকিট কাটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১টা ৩৩ মিনিটে ১ নম্বর টিকিট কাউন্টার থেকে টিকিটটি কাটেন তিনি।

প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলের টিকিট কাটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা

পরে তার ছোট বোন শেখ রেহানাও টিকিট কাটেন। ১টা ৩৭ মিনিটে কার্ড পাঞ্চ করেন প্রধানমন্ত্রী। চলন্ত সিঁড়িতে চড়ে প্ল্যাটফর্মে যান তিনি।

এর আগে এদিন বেলা ১১টা ৫ মিনিটে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন। এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। এর আগে বেলা ১১টার দিকে দিয়াবাড়িতে পৌঁছান তিনি।

ফলক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, ঢাকা-১৮ আসনের এমপি হাবীব হাসান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, জাইকার বাংলাদেশ প্রতিনিধি ইচিগুচি তমুহিদে, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক।

প্রসঙ্গত, মেট্রোরেলের স্বপ্নযাত্রা শুরু হয় ২০১২ সালের ১৮ ডিসেম্বর, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক বৈঠকে এ মেগা প্রকল্পটির অনুমোদন দেন। ঢাকার প্রথম মেট্রোরেল লাইন (উত্তরা-মতিঝিল) নির্মাণ কাজ ২৬ জুন, ২০১৬ সালে শুরু হয়। বুধবার এ লাইনের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন হলো।

সর্বশেষ খবর