Homeআন্তর্জাতিকবক্তব্য সম্প্রচার বন্ধের বিরুদ্ধে উচ্চ আদালতে ইমরানের আবেদন

বক্তব্য সম্প্রচার বন্ধের বিরুদ্ধে উচ্চ আদালতে ইমরানের আবেদন

পাকিস্তানের টিভি চ্যানেলে বক্তব্য সম্প্রচার বন্ধে দেশটির মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিরুদ্ধে লাহোর উচ্চ আদালতে আবেদন করেছেন পিটিআই নেতা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার (৭ মার্চ) পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, বুধবার শুনানির দিন ধার্য করা হয়েছে। এদিকে তোশাখানা মামলায় গ্রেফতার এড়াতে ইসলামাবাদের একটি আদালতে করা ইমরান খানের আবেদন সোমবার নাকচ করে দিয়েছেন আদালত। এর মধ্যেই পাঞ্জাব প্রদেশে নির্বাচন ঘনিয়ে আসায় প্রচারণায় সামনে থেকে নেতৃত্ব দেয়ার কথা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী।

রোববার ‘রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং কর্মকর্তাদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্যের’ জেরে পাকিস্তানের টিভি চ্যানেলে সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই নেতা ইমরান খানের বক্তব্য সম্প্রচার নিষিদ্ধ করে নির্দেশনা জারি করে দেশটির মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ ‌‌‘পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি’।

প্রতিষ্ঠানটির এ সিদ্ধান্তের বিরুদ্ধে সোমবার লাহোরের উচ্চ আদালতে আবেদন জমা দিয়েছেন ইমরান খান। আবেদনের একটি কপি হাতে পেয়েছে সংবাদমাধ্যম ডন। এতে ওই সিদ্ধান্তের পেছনে মিডিয়া নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের পরিচালককে দায়ী করেছেন পিটিআই নেতা। বুধবার আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এদিকে আলোচিত তোশাখানা মামলায় গ্রেফতার এড়াতে ইমরান খান ইসলামাবাদের একটি আদালতে যে আবেদন করেছিলেন, সোমবার তা নাকচ করে দেয়া হয়েছে। গত ২৮ ফেব্রুয়ারি এ মামলায় পিটিআই নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপরই স্থগিতাদেশ চেয়ে ওই দিনই আবেদন করেন ইমরান খানের আইনজীবীরা। সোমবার ওই আবেদনের ওপর শুনানি শেষে তা খারিজ করে দেন আদালত।

এর মধ্যেই পাঞ্জাব প্রদেশের নির্বাচন ঘনিয়ে আসায় বুধবার থেকে নির্বাচনী প্রচারণায় সামনে থেকে নেতৃত্ব দেয়ার কথা জানিয়েছেন পিটিআই নেতা। এদিকে ইমরান খানকে গ্রেফতার ইস্যুতে কথার ফুলঝুরি থামছেই না। গত রোববার ইমরান খানকে তার বাসভবনে গ্রেফতার করতে গেলে ব্যর্থ হয় পুলিশ। এ ঘটনার জেরে ইমরান খান লুকোচুরি খেলছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। গ্রেফতার এড়াতে পিটিআই নেতা দেয়াল টপকে প্রতিবেশীর বাড়িতে পালিয়ে যান বলে ব্যঙ্গ করেন তিনি।

সর্বশেষ খবর