Homeআন্তর্জাতিকবাইরে তুমুল সংঘর্ষ, ভিতরে জাতির উদ্দেশে ভাষণ দিলেন ইমরান খান

বাইরে তুমুল সংঘর্ষ, ভিতরে জাতির উদ্দেশে ভাষণ দিলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। এদিকে গ্রেফতার ঠেকাতে লাহোরে তার জামান পার্ক বাসভবনের সামনে অবস্থান নিয়েছে পিটিআই কর্মী-সমর্থকরা। সেখানে পুলিশ ও পিটিআই কর্মী-সমর্থকেদের মধ্যে তুমুল সংঘর্ষ চলছে।

এর মধ্যেই বাসভবনের ভেতর থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন ইমরান খান। বলেছেন, তাকে গ্রেফতার করা নিয়ে যা চলছে তা ‘লন্ডন পরিকল্পনার’ অংশ। তিনি আরও বলেন, যা হচ্ছে তা লন্ডন পরিকল্পনার অংশ। আমাকে জেলে রেখে পিটিআই’র পতন ঘটানো হবে। এছাড়া নওয়াজ শরিফের বিরুদ্ধে সব মামলা শেষ করার জন্য চুক্তি সই হয়ে গেছে।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম ডন জানায়, বুধবার(১৫ মার্চ) স্থানীয় সময় দুপুরে নিজ বাসভবন জামান পার্ক থেকে জাতির উদ্দেশে ভিডিও বক্তব্য দেন ইমরান খান। তিনি বলেন, আমি মানসিকভাবে প্রস্তুত কারণ বাইরে একটি বিশাল বাহিনী আছে। আমি যেকোনো কিছুর জন্যই প্রস্তুত। বাইরে শুধু পুলিশ নয়, রেঞ্জারসদের পাঠানো হয়েছে। কেন পাঠানো হয়েছে। এখানে কি পাকিস্তানের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে?

ইমরান বলেন, আমি ইতোমধ্যেই জানিয়েছি,  ১৮ মার্চ আদালতে উপস্থিত হব। সেখানে কেন পুলিশ আমাকে গ্রেফতার করতে এসে সাধারণ মানুষের ওপর হামলা করছে। পিটিআই নেতা আরও বলেন, আমাকে হত্যার উদ্দেশে হামলা চালানো হয়েছিল। কিন্তু এরপরও কোনো নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। আমি আদালতে উপস্থিত হয়নি নিরাপত্তার অভাবে। 

এর আগে বুধবার সকালে টুইটারে দেয়া এক বার্তায় ইমরান বলেন, আমাকে গ্রেপ্তারের দাবি বা পরিকল্পনা নিছক নাটক। কারণ তাদের আসল উদ্দেশ্য হলো আমাকে অপহরণ ও হত্যা করা। টিয়ারগ্যাস ও জলকামানের পর পুলিশ এখন সরাসরি গুলি চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার সকালে পাঞ্জাব রেঞ্জার্সের একটি দল ইমরান খানের জামান পার্কের বাসভবনে পৌঁছায়। সেখানে পিটিআই কর্মী সমর্থকদের ছত্রভঙ্গ করতে বেশ বেগ পেতে হয় পুলিশকে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা ছবিতে দেখা গেছে, পিটিআই’র কর্মী-সমর্থকদের ছত্রভঙ্গ গুলিবর্ষণও করেছে পুলিশ।

বুধবার দুপুরে পিটিআই জানায়, ইমরানের জামান পার্কের বাড়িটিতে ‘তীব্র আক্রমণ’ করা হয়েছে। তাদের বক্তব্যের সত্যতা নিশ্চিতে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। সেখানে দেখানে গেছে দলীয় কর্মীদের ওপর গুলি ছুড়তে শুরু করেছে পাঞ্জাব রেঞ্জারস।

সর্বশেষ খবর