Homeখেলাবার্সাকে হুমকি দিলেন ফাতির বাবা

বার্সাকে হুমকি দিলেন ফাতির বাবা

বার্সেলোনার হয়ে ক্যারিয়ার শুরুর পর থেকেই একের পর এক রেকর্ড গড়েছেন। চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ থেকে শুরু করে স্পেন জাতীয় দল সব জায়গায়ই আলো কেড়েছেন সমানভাবে। কিন্তু থমকে যান ইনজুরির কাছে হেরে। চোটের কারণে গত দুই মৌসুম একদমই ভালো যায়নি আনসু ফাতির।

চোট কাটিয়ে চলতি মৌসুমে পুরোপুরি ফিট ফাতি। তবে এখনও দলের হয়ে খুব একটা সুযোগ পাচ্ছেন না স্প্যানিশ এই ফরোয়ার্ড। বিষয়টি এবার সহজভাবে নিচ্ছেন না তার বাবা বরি ফাতি। সম্প্রতি স্প্যানিশ রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনার প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে ফাতি খুব বেশি খেলার সুযোগ না পাওয়ায় ক্ষুব্ধ বরি ফাতি। শুধু তাই নয়, এমনটা চলতে থাকলে ছেলেকে অন্য ক্লাবে নিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন তিনি। তার মতে, আরও বেশি সময় খেলার সুযোগ পাওয়া ফাতির প্রাপ্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিষয়টি যদি আমার ওপর নির্ভর করত, আমি তাকে (অন্য দলে) নিয়ে যেতাম, কিন্তু (আনসু) বার্সেলোনায় থাকতে চায়। সে অন্য ক্লাবে যেতে চায় না, তবে আমি তাকে সফল হতে দেখতে চাই। (বেশি খেলার সুযোগ না পাওয়ায়) বাবা হিসেবে আমি ক্ষুব্ধ।’

কৈশোর থেকেই ফাতির পথচলা বার্সার সঙ্গে। লা মাসিয়া একাডেমিতে বেড়ে ওঠা এই তারকা ১৬ বছর বয়সেই সুযোগ পেয়ে যান বার্সায়। লা লিগায় বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ডও গড়েন তিনি। তবুও চলতি মৌসুমে বেশিরভাগ সময়ই ডাগআউটে বসেই কাটাতে হচ্ছে তাকে। যেসব ম্যাচে সুযোগ পাচ্ছেন সেসবেও খেলতে হচ্ছে বদলি হিসেবে।

বিষয়টা মোটেও মেনে নিতে পারছেন না ফাতির বাবা, ‘আমাকে যা বিরক্ত করে তা হলো, খেলানোর ক্ষেত্রে তার সঙ্গে তারা কেমন আচরণ করছে। এক মিনিট, দুই, তিন মিনিট… আমি তাকে শুরুর একাদশে রাখতে বলছি না, কারণ ক্লাবের সকল ফরোয়ার্ডই অসাধারণ, কিন্তু আমরা স্পেন ও বার্সেলোনার আনসু ফাতির কথা বলছি, যে লা মাসিয়া থেকে এসেছে… যদি তাকে (সুযোগ) না দেন, তাহলে কাকে দেবেন?’

জাভি হার্নান্দেজের কোচিংয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখনও পর্যন্ত ফাতি খেলেছেন ৩৮ ম্যাচ। এর মধ্যে ২৭টিতেই বদলি হিসেবে নামানো হয় ২০ বছর বয়সী এই ফরোয়ার্ডকে। 

সর্বশেষ খবর