Homeখেলাবার্সার সঙ্গে ব্যবধান কমানোর চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে রিয়াল

বার্সার সঙ্গে ব্যবধান কমানোর চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে রিয়াল

লা লিগায় মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোদের প্রতিপক্ষ টেবিলের ১৪ নম্বরে থাকা ভ্যালেন্সিয়া। যেকোনো মূল্যে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে মরিয়া আনচেলোত্তি। তবে ছেড়ে কথা বলবে না ভ্যালেন্সিয়া। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে গড়াবে ম্যাচটি।

পয়েন্ট টেবিলের ইঁদুর দৌড়ে অনেকটাই এগিয়ে এখন বার্সেলোনা। পার্থক্যটা ৮ হয়ে যাওয়ায় অনেকের কাছেই মৌসুমের শিরোপাজয়ীর তালিকায় শীর্ষে কাতালুনিয়ানদের নাম। কিন্তু, ম্যাচের শেষ বাঁশি বাজার আগপর্যন্ত যেকোনোভাবেই হাল ছাড়তে নারাজ রিয়াল মাদ্রিদ। তাই তো, লা লিগার শেষ দিন পর্যন্ত বার্সেলোনাকে চ্যালেঞ্জ জানাতে মুখিয়ে লস ব্লাঙ্কোরা।

শেষ ম্যাচে সোসিয়েদাদের বিপক্ষে ড্র ব্যাকফুটে ঠেলে দিয়েছে রিয়ালকে। সঙ্গে ফুটবলারদের ছন্দহীনতাও ভোগাচ্ছে আনচেলোত্তিকে। যেকোনো মূল্যে এবার সেরা ফর্মে ফিরতে মরিয়া তারা। তবে রিয়ালের জন্য কিছুটা স্বস্তির খবর প্রতিপক্ষ ভ্যালেন্সিয়াও খুঁজে ফিরছে ছন্দ। একসময় শিরোপার লড়াইয়ে থাকা ক্লাবটা এবার টেবিলের তলানির দিকে। শেষ পাঁচ ম্যাচে জয়ের দেখা পায়নি তারা।

কিন্তু ফুটবলারদের ইনজুরি চিন্তায় রেখেছে ডন কার্লোকে। ফারল্যান্ড মেন্ডির ইনজুরি নিয়ে এখনও দ্বিধাদ্বন্দ্বে মাদ্রিদ শিবির। সঙ্গে ভাস্কুয়েজ এবং আলাবাও থাকছেন না অ্যাঙ্কেল এবং কাফ ইনজুরিতে। তবে সুখবর হতে যাচ্ছে চুয়ামেনি ও দানি কারভাহালের ফিরে আসা।

শেষ ম্যাচে প্রথম একাদশে না থাকলেও, এ ম্যাচে শুরু থেকেই থাকবেন লুকা মদ্রিচ ও কামাভিঙ্গা। আর কার্লোর বড় আশা তো ফরোয়ার্ড লাইনে বেনজামার সঙ্গী ভিনিসিয়ুস, রদ্রিগো আর ভালভার্দেকে নিয়ে।

রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘রিয়াল মাদ্রিদে বিশ্রামের দিনগুলো আমি ঘৃণা করি। কিন্তু যারা মাঠে খেলে তাদের জন্য এরকম টাইট শিডিউলে ম্যাচ খেলা বেশ কঠিন। আমাদের জন্য এবারের মৌসুমটা বেশ কষ্টকর হয়ে যাচ্ছে। তবে এটা কোনো অজুহাত নয়। আমরা ভ্যালেন্সিয়ার বিপক্ষে সেরা একাদশটাকেই মাঠে নামাব। আশা করি, আমাদের পক্ষে ইতিবাচক ফল আসবে।’

পরিসংখ্যান অবশ্য এগিয়ে রাখছে রিয়াল মাদ্রিদকেই। আগে দেখা হওয়া ম্যাচের তালিকায় অনেকটাই এগিয়ে লস ব্লাঙ্কোরা। ৬৪ ম্যাচের ৩৬টিতেই জয় পেয়েছে আনচেলোত্তি বাহিনী। বিপরীতে ১৪ ড্র-র সঙ্গে আছে ১৪ পরাজয়।

সর্বশেষ খবর