Homeখেলাবার্সেলোনার হয়ে মাঠে নামছেন আগুয়েরো!

বার্সেলোনার হয়ে মাঠে নামছেন আগুয়েরো!

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পেশাদার ফুটবল থেকে অসময়ে অবসরে যেতে হয়েছিল আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোকে। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, আর কখনোই মাঠে ফেরা হবে না তার।

ক্যারিয়ারের মধ্যগগনে ছিলেন। স্বপ্ন ছিল মাঠ মাতাবেন, জাতীয় দল কিংবা ক্লাবের হয়ে জিতবেন আরও অনেক শিরোপা। তবে কে জানত, তার সে ইচ্ছা কখনোই পূরণ হবে না। ম্যাচেস্টার সিটির সাবেক এ তারকা বার্সেলোনায় যোগ দেয়ার পরই হৃদ্‌রোগে আক্রান্ত হন। সেই সঙ্গে কার্যত শেষ হয়ে যায় তার ফুটবল ক্যারিয়ার।

কিন্তু যে খেলাকে নিজের মনে-প্রাণে ধারণ করেন তা থেকে মুখ ফেরাবেন কীভাবে? গত ডিসেম্বরে কাতারে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। সুস্থ থাকলে নিশ্চিতভাবেই মেসিদের স্কোয়াডে দেখা যেত ‘কুন’ আগুয়েরোকে। যদিও মাঠে খেলতে না পারলেও বিশ্বকাপের পুরোটা সময় কাতারে দলের সঙ্গে ছিলেন। সতীর্থদের অনুপ্রেরণা জুগিয়ে গেছেন। আর তাই বিশ্বকাপে আর্জেন্টিনা স্কোয়াডের ২৭তম সদস্য হিসেবে দেখা হয় তাকে।

এদিকে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের খবর, আবারও মাঠে ফিরছেন আগুয়েরো। ইকুয়েডেরিয়ান ক্লাব বার্সেলোনার হয়ে ঐতিহ্যবাহী ‘ইয়েলো নাইট’ ম্যাচে অতিথি ফুটবলার হিসেবে খেলার আমন্ত্রণ পেয়েছেন আর্জেন্টাইন তারকা। 

খেলার বিষয়টি নিশ্চিত করে আগুয়েরো বলেন, হৃদ্‌যন্ত্রের সমস্যায় ভুগলেও আমি এখন ভালো বোধ করছি। মাঠে নামার জন্য প্রস্তুত আছি।

তিনি জানান, কাতার বিশ্বকাপ চলাকালেই প্রস্তুাবটি পেয়েছিলেন। যদিও সারপ্রাইজ দিতে এত দিন বিষয়টি জানাননি। বিরতি কাটিয়ে আবারও মাঠে নামার ব্যাপারে আশাবাদী আগুয়েরো। 

আগামী ২৪ জানুয়ারি ইকুয়েডেরিয়ান ক্লাব বার্সেলোনার হোম ভেন্যু খ্যাত ইসিদ্রো রোমেরো স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ খবর