Homeরাজনীতিবিএনপি অনির্বাচিত সরকার আনতে ষড়যন্ত্র করছে: কামরুল

বিএনপি অনির্বাচিত সরকার আনতে ষড়যন্ত্র করছে: কামরুল

বিএনপি আবারও অনির্বাচিত সরকার আনতে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পরিষদ আয়োজিত ‘বিজয়ের ৫২ বছর ও আমাদের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের রাষ্ট্রতন্ত্রের বিরুদ্ধে আজ ষড়যন্ত্র করছে তারা। আমাদের সমস্ত অর্জন ধ্বংস করার জন্য ষড়যন্ত্র হচ্ছে। গণতন্ত্রকে ধ্বংসের জন্য, সাংবিধানিক সমস্ত প্রতিষ্ঠান ধ্বংস করার জন্য আজ ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি নামক দলটির যে কর্মসূচি, তারা সংবিধান মানে না, কোনো কিছুই মানে না। তারা কী চায়, তারা অনির্বাচিত সরকার চায়, যেটা সংবিধানে নেই।

তিনি আরও বলেন, রাষ্ট্রকে মেরামত করবে তারা, কী ঔদ্ধত্যপূর্ণ শব্দ তাদের। যে কর্মসূচি তাদের তত্ত্বাবধায়ক সরকার, বাংলাদেশে আর হবে না। এই অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে।

নির্বাচনের মাধ্যমে কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না জেনেই ষড়যন্ত্রে মেতেছে বিএনপি–এমন মন্তব্য করে সভায় আওয়ামী লীগ নেতারা আরও বলেন, যারা সরকারের সাফল্য মেনে নিতে পারে না, তারাই উন্নয়ন নস্যাতের ষড়যন্ত্র করছে। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই।

বিজয়ের মাস ডিসেম্বরে সরকারের বিরুদ্ধে সোচ্চার বিএনপিসহ বেশ কয়েকটি দল। ক্ষমতাসীন দলের নেতারা মনে করেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধী শক্তি।

যারা দেশের উন্নয়ন ব্যাহত করতে চাইবে, তাদের প্রতিহত করবে আওয়ামী লীগ বলেও জানান তারা।

বিএনপি আবারও অনির্বাচিত সরকার আনতে ষড়যন্ত্র করছে এমন অভিযোগ করে নেতারা বলেন, এরশাদ-জিয়া সরকারের মতো নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো  ‍সুযোগ নেই।

আলোচনা সভায় আরও অংশ নেন আওয়ামী লীগের বেশ কয়েকজন নীতিনির্ধারক।

সর্বশেষ খবর