Homeখেলাবিয়ারের বোতলে মেসি, বিনা মূল্যে পাবেন আর্জেন্টাইনরা

বিয়ারের বোতলে মেসি, বিনা মূল্যে পাবেন আর্জেন্টাইনরা

কাতার বিশ্বকাপে অবিক্রীত থাকা বাডওয়াইজার বিয়ারের বোতলে লিওনেল মেসির ছবি সংযুক্ত করেছে পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান এবি ইনবেভ। আগের ঘোষণা অনুযায়ী চ্যাম্পিয়ন দেশ আর্জেন্টিনার মানুষ এ বিয়ারগুলো সংগ্রহ করতে পারবেন বিনা মূল্যে।

বিশ্বকাপ দেখতে আসা দর্শনার্থীদের কথা মাথায় রেখে স্টেডিয়ামের চারপাশে অ্যালকোহল বিক্রির জন্য নির্দিষ্ট পয়েন্ট তৈরি করেছিল ফিফা। কিন্তু ইসলামিক রাষ্ট্র হওয়ায় কাতারে অ্যালকোহল বিক্রি নিয়ে ছিল কড়াকড়ি। শেষ পর্যন্ত আয়োজক দেশের সঙ্গে আলাপ-আলোচনার পর ফিফা আবার আসর  শুরুর আগেই সিদ্ধান্ত পরিবর্তন করে। ফলে কাতারে আসা লাখ লাখ ডলারের বিয়ার বিক্রি থেমে যায়, যার ফলে বড় অঙ্কের আর্থিক ক্ষতি হয় বাডওয়াইজারের।

বাডওয়াইজারের সঙ্গে ফিফার দীর্ঘমেয়াদি চুক্তি আছে। সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছিল, প্রতিটি বিশ্বকাপে বিয়ার বিক্রির জন্য তারা ফিফাকে ১০ মিলিয়ন ডলার অর্থমূল্য দিয়ে থাকে। অবশ্য বিবৃতিতে ফিফা জানিয়েছে, বিষয়টি সহজভাবে নিয়েছে বাডওয়াইজার।

তবে এই বিয়ার যেন অবিক্রীত না থাকে, তার জন্য অন্যভাবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে বিয়ার প্রস্তুতকারী কোম্পানিটি। ফিফার সঙ্গে কথা বলে তারা জানিয়েছে, যারা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে, সে দেশে পাঠিয়ে দেয়া হবে কাতারে আনা হাজার হাজার ক্যান বিয়ার।

সেই ঘোষণা অনুযায়ী কাতারে অবিক্রীত বিয়ারগুলো তারা গত শুক্রবার (২৩ ডিসেম্বর) পাঠিয়েছে চ্যাম্পিয়ন দেশ আর্জেন্টিনায়। তবে বিয়ারগুলোতে কিছুটা পরিবর্তন এনেছে বাডওয়াইজার। বোতলে তারা যুক্ত করেছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির ছবি। সেখানকার জনগণ বিনা মূল্যে নির্দিষ্ট পয়েন্ট থেকে সংগ্রহ করতে পারবেন এ বিয়ার। এ জন্য অবশ্য কিছু শর্তও আছে।

আগ্রহী সমর্থকদের আগে অনলাইন প্ল্যাটফর্ম সেগুনদা কুইনসেনাতে গিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। সেটার ভিত্তিতে নিকটস্থ পয়েন্ট থেকে প্রতিদিন ৪১০ মিলিলিটারের ৩টি করে বোতল পাবেন একেকজন আর্জেন্টাইন। এ সুবিধা চলবে সপ্তাহব্যাপী। তবে ১৮ বছরের কম হলে কেউ এই বিয়ার পাবেন না।

এর আগে ২০২০ সালে একটি নির্দিষ্ট ক্লাবের (বার্সেলোনা) হয়ে লিওনেল মেসি সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ায় তার ছবি মোড়কে রেখে বাডওয়াইজার বিয়ার প্রস্তুত করেছিল। আর সে বিয়ারগুলো উপহার পাঠানো হয়েছিল তার বিরুদ্ধে ৬৪৪ গোল হজম করা গোলরক্ষকদের।

সর্বশেষ খবর