Homeখেলাবিশ্বকাপজয়ী কোচের সঙ্গে চুক্তি নবায়ন আর্জেন্টিনার

বিশ্বকাপজয়ী কোচের সঙ্গে চুক্তি নবায়ন আর্জেন্টিনার

অবসান হলো সব জল্পনার। অবশেষে বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্ক্যালোনির সঙ্গে চুক্তি নবায়ন করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবায়ন করেছে তারা।

তিন যুগের দীর্ঘ একটা অপেক্ষা। আর সে অপেক্ষার অবসান ঘটাতে কতই-না পরিকল্পনা আর সূক্ষ্ণ দিকনির্দেশনা দিতে হয়েছে আর্জেন্টাইনদের কোচ লিওনেল স্ক্যালোনিকে। দলের সবাইকে গেঁথেছেন এক সুতোয়। অবশেষে ৩৬ বছর পর দলকে জিতিয়েছেন আরাধ্য সেই ট্রফিটা।

আলবিসেলেস্তে ইতিহাসে সফলতম এই কোচের সঙ্গেই চুক্তি নবায়ন করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত মেসি-আলভারেজদের কোচের দায়িত্ব পালন করবেন ৪৪ বছর বয়সী এই মাস্টারমাইন্ড।

২০১৮ সালে মেসিদের দায়িত্ব নেয়ার পর থেকে ধারাবাহিক সাফল্যের দেখা পেয়েছে আলবিসেলেস্তেরা। ২০২১ সালে স্ক্যালোনির অধীনই মেসিরা জিতেছে কোপা আমেরিকার শিরোপা। এরপর ২০২২-এ দুর্দান্ত পারফরম্যান্সে দলকে জিতিয়েছেন ফিনালিসিমা।

এরপরই শুরু হয় পরম আরাধ্য সেই বিশ্বকাপ ট্রফি জয়ের মিশনে যত পরিকল্পনা। দারুণ দিকনির্দেশনায় মরুর বুকে ঝড় তুলে দলকে জিতিয়েছেন বিশ্বকাপের ট্রফিটাও। ৩৬ বছরের শিরোপাখরা কেটেছে স্ক্যালোনির হাত ধরেই।

কাতার বিশ্বকাপের পর থেকে শোনা যাচ্ছিল এই আর্জেন্টাইন বসের সঙ্গেই চুক্তি নবায়ন করবে আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত মেসির সাবেক সতীর্থের সঙ্গে আরও তিন বছরের জন্য চুক্তি বাড়াল এএফএ। ২০২৬ বিশ্বকাপেও আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার পরিকল্পনা করবেন স্ক্যালোনি।

সর্বশেষ খবর