Homeখেলাবিশ্বকাপ ফাইনালের পর এমবাপ্পেকে যা বলেছিলেন মার্টিনেজ

বিশ্বকাপ ফাইনালের পর এমবাপ্পেকে যা বলেছিলেন মার্টিনেজ

ছত্রিশ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসছে আর্জেন্টিনা। বিশ্ব আসরে দুর্দান্ত সব সেভ করে আলবিসেলেস্তিদের জয়ের অন্যতম নায়ক এমিলিয়ানো মার্টিনেজ। জিতেছেন টুর্নামেন্টসেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভ পুরস্কার। এত কিছুর পরও নেতিবাচক আলোচনাই যেন বেশি হচ্ছে আর্জেন্টাইন এ গোলরক্ষককে নিয়ে।

বিশ্বকাপের সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভ পুরস্কার জিতে অশ্লীল অঙ্গভঙ্গি করেন এমিলিয়ানো মার্টিনেজ। এ ছাড়া বিশ্বকাপ জয়ের পর দেশে ফিরে উদ্‌যাপনের সময় এমবাপ্পের পুতুল নিয়ে উপহাসের অভিযোগও আছে এই গোলরক্ষকের বিরুদ্ধে। তবে এবার সামনে এলো তার বিষয়ে ইতিবাচক কথাবার্তা।

বিশ্বকাপ ফাইনালে হারের পর হতাশ হয়ে মাঠের মধ্যেই বসে ছিলেন কিলিয়ান এমবাপ্পে। এ সময় তার সঙ্গে কথা বলতে দেখা যায় মার্টিনেজকে। কী কথা হয়েছিল দুই তারকার, তা ওই মুহূর্তে জানা না গেলেও এবার মার্টিনেজ জানালেন তাদের কথোপকথনের বিষয়ে।

হারের কষ্টে মাঠে শুয়ে থাকা এমবাপ্পেকে মার্টিনেজ বলেছিলেন, ‘উঠে দাঁড়াও এবং সামনে এগোও।’

সম্প্রতি টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে সেদিনের কথোপকথনের বিষয়ে জানিয়েছেন মার্টিনেজ। তিনি এমবাপ্পের প্রসঙ্গে বলেন, ‘তার মাটিতে পড়ে থাকার কথা না। সে যেমনটা খেলেছে তার জন্য গর্বিত হওয়া উচিত। সে আমাকে ৪টি গোল দিয়েছে। যদি কারো মাটিতে পড়ে থাকা উচিত, সেটা আমার।’

এমবাপ্পের পুতুল বানিয়ে উপহাস করার বিষয়টি নিয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘আমি ওটা দুই মিনিটের জন্য ধরেছিলাম। এরপর ওটাকে ছুড়ে মেরেছিলাম। আমি কীভাবে ওকে নিয়ে উপহাস করি। ও আমার জালে চারবার গোল দিয়েছে, তা-ও বিশ্বকাপ ফাইনালে। ওর ভাবা উচিত আমি ওর বাচ্চা। আমি ওকে অনেক শ্রদ্ধা করি।’

সর্বশেষ খবর