Homeবিনোদনব্যাংকিং গোলমালে অভিনেত্রী শ্যারনের অর্ধেক টাকা নেই!

ব্যাংকিং গোলমালে অভিনেত্রী শ্যারনের অর্ধেক টাকা নেই!

সাম্প্রতিক মার্কিন ব্যাংকিং গোলমালে অর্ধেক অর্থ হারানোর দাবি তুলেছেন অভিনেত্রী শ্যারন স্টোনের। বৃহস্পতিবার (১৬ মার্চ) উমেনস ক্যানসার রিসার্চ ফান্ডসের অ্যান আনফরগেটেবল ইভিনিং শীর্ষক এক অর্থ উত্তোলন অনুষ্ঠানে কারেজ অ্যাওয়ার্ড গ্রহণ করেন ‘বেসিক ইন্সটিংক্ট’-এর এ অভিনেত্রী।

সে সময় অভিনেত্রী শ্যারন স্টোন জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি ঘটে যাওয়া ব্যাংকিং সংকটের কারণে তিন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ওই অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন এবং সবাইকে ক্যানসারের চিকিৎসার দাতব্য সংস্থাগুলোতে আর্থিক সহযোগিতা দেওয়ার আহ্বান জানান।

শ্যারন স্টোনে বলেন, ‘আমি জানি অর্থ পাঠানোর প্রাযুক্তিক কাজটাকে মানুষ কীভাবে দেখেন। আমিও প্রযুক্তি বিষয়ে মূর্খ কিন্তু একটা চেক লিখতে আমার অসুবিধা হয় না। আর এ মুহূর্তে সেটাও একটা সাহসের কাজ কারণ আমি জানি কী ঘটছে চারদিকে। চোখ থেকে পানি মুছতে মুছতে তিনি জানান ব্যাংকিং গোলমালে তার অর্ধেক অর্থ নাই হয়ে গেছে, কিন্তু তার মানে এ নয় যে আর্থিক সহযোগিতায় তিনি নেই।’

তবে নিজের ব্যক্তিগত আর্থিক ক্ষতি বিষয় আর কোনো তথ্য জানাননি শ্যারন স্টোন। কিন্তু এ খবরটা এল সিলিকন ভ্যালি ব্যাংক (এসভিবি) ও সিগনেচার ব্যাংকের পতনের পরেই। ২০০৮ সালের অর্থনৈতিক মন্দার পর এসভিবি’র পতনকে ব্যাংকিং খাতের সবচেয়ে বড় পতন হিসেবে দেখা হচ্ছে।

তবে মার্কিন ফেডারেল রিজার্ভ ওই দুই ব্যাংকের সব ডিপোজিটের নিশ্চয়তা দিতে এগিয়ে এসেছে। ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স করপোরেশনের ইন্স্যুরেন্স থাকা সব ব্যাংকের ডিপোজিটরদের জামানত দুই লাখ ৫০ হাজার ডলার বা তার কম থাকলে তারা এ ধরনের পরিস্থিতিতে মার্কিন সরকারের কাছ থেকে সম্পূর্ণ নিরাপত্তা পাবেন। তাতে করে ধারণা করা যায় শ্যারন স্টোনের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা কম।

সর্বশেষ খবর