Homeখেলাব্রাজিলের পারফরম্যান্স নিয়ে তিতেকে গালমন্দ করল ছিনতাইকারী

ব্রাজিলের পারফরম্যান্স নিয়ে তিতেকে গালমন্দ করল ছিনতাইকারী

কাতার বিশ্বকাপটা ব্রাজিলের জন্য সুখকর নয়। শিরোপার স্বপ্ন নিয়ে খেলতে আসা নেইমারদের বিদায়টা হয়েছে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে। কোয়ার্টার ফাইনালের টাইব্রেকারে তিতের শিষ্যরা হেরেছিল ৪-২ গোলে। সেই হারের পর নানা ধরনের সমালোচনা তৈরি হয়েছিল তিতেকে নিয়ে। এরপর কোচের পদও ছেড়েছেন তিনি। এবার ঘটল আরেক ঘটনা, সম্প্রতি রিও ডি জেনেরিওতে ছিনতাইকারীর কবলে পড়েছেন তিনি।

তিতে ব্রাজিলের অন্যতম সেরা গণমাধ্যম ওগ্লোবোকে জানিয়েছেন, ঘটনা গত সপ্তাহের। ভোরবেলা স্ত্রীকে নিয়ে হাঁটতে বের হয়েছিলেন তিনি। এ সময় তাকে এক ছিনতাইকারী ধরে। তার কাছ থেকে ছিনিয়ে নেয়া হয় গলার চেইন। শারীরিকভাবে হেনস্তার শিকারও হন তিনি।

ঘটনা শুধু এটুকুই নয়। তিতে জানিয়েছেন, ব্রাজিলের পারফরম্যান্স নিয়ে তাকে গালমন্দও করে সেই ছিনতাইকারী। ছিনতাইকারী তিতের কাছে জানতে চায়, এভাবে কেন ব্রাজিল কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিল। এ ঘটনায় পুলিশ প্রাথমিক তদন্ত করেছে। তারা জানিয়েছে, ওই ব্যক্তি তিতের প্রতিবেশীর বাগান থেক সাইকেল চুরির চেষ্টা করছিল। সে সময় তিনি বাধা দিতে গেলে শারীরিকভাবে হেনস্তার শিকার হন। তিতেকে বাঁচাতে এগিয়ে আসেন তার স্ত্রী। অবস্থা বেগতিক দেখে সেই ব্যক্তি পালায়।

২০১৬ সালে ব্রাজিলের কোচের দায়িত্বে আসীন হন তিতে। তার অধীন কোপা আমেরিকাসহ রাশিয়া বিশ্বকাপেও খেলে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থ হলেও ২০১৯ সালে দলকে কোপা আমেরিকা জেতান তিনি। দীর্ঘদিন ধরে ব্রাজিলকে কোচিং করানো তিতের সমালোচনা হয়ে আসছিল অনেক দিন আগে থেকে।

তিতের ট্যাকটিকস নিয়ে ফুটবলবোদ্ধাদের একটি অংশের আপত্তি ছিল। অনেকে মনে করেন, ইউরোপিয়ান দলগুলোর বিপক্ষে তার পরিকল্পনায় যথেষ্ট ঘাটতি আছে। তাদের যুক্তি, এ কারণে গত বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে হেরেছিল দলটি।

সর্বশেষ খবর