Homeআন্তর্জাতিকভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ৯, আহত ২৮

ভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ৯, আহত ২৮

ভারতের গুজরাটে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ২৮ জন। শনিবার (৩১ ডিসেম্বর) সকালে গুজরাটের নবসারি জেলার বেসমা গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবামাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গুজরাটের সুরাটের প্রমুখ স্বামী মহারাজ শতাব্দী মহোৎসব থেকে একটি বাসযাত্রী নিয়ে ভালসাদের দিকে ফিরছিল। পথিমধ্যে নবসারি জেলায় দুর্ঘটনাস্থলে পৌঁছলে হৃদ্‌রোগে আক্রান্ত হন বাসচালক। পরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তা একটি টয়োটা ফরচুনার গাড়িকে চাপা দেয়।

পুলিশ জানিয়েছে, বাসের চাপায় টয়োটা ফরচুনার গাড়িতে থাকা ৯ জনের মধ্যে ৮ জনই মারা যান এবং বাসটির অন্তত ২৮ জন যাত্রী আহত হন। আহতদের মধ্যে ১১ জনকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে। তাদের সঙ্গে বাসচালককে হাসপাতালে নেয়া হলেও তিনি সেখানে মারা যান। 

নবসারি জেলার পুলিশ সুপার ‍ঋষিকেশ উপাধ্যায় জানিয়েছেন, টয়োটা ফরচুনারটি ভালসাদের দিক থেকেই সুরাটের দিকে যাচ্ছিল। গাড়িটিতে থাকা যাত্রীরা সবাই গুজরাটের আঁকেলেশ্বরের বাসিন্দা। তারা ভালসাদ থেকে তাদের নিজ জেলার দিকে যাচ্ছিলেন। তিনি আরও জানিয়েছেন, বাসযাত্রীরা সবাই ভালসাদের বাসিন্দা।

এদিকে দুর্ঘটনার পরপরই রাস্তায় যানজটের সৃষ্টি হয়। রাস্তার দুই পাশে যানবাহনের বিশাল লাইন তৈরি হয়। পরে পুলিশ এসে দুর্ঘটনার শিকার বাস ও টয়োটা ফরচুনার গাড়িটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। 

এর আগে, গত ১৪ ডিসেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদে প্রমুখ স্বামী মহারাজ শতাব্দী মহোৎসবের উদ্বোধন করেন।

সর্বশেষ খবর